আজকের সিলেট

নতুন আহ্বায়ক কমিটিকে অবৈধ ঘোষণা সিলেট জাপার

কেন্দ্র থেকে ঘোষিত ১৫ সদস্যের আহ্বায়ক কমিটি ‘অবৈধ’ দাবি করে তা বাতিলের দাবি জানিয়েছে সিলেট জাতীয় পার্টির একাংশ। কেন্দ্র থেকে ঘোষিত ওই কমিটি সংবিধান পরিপন্থী বলেও দাবি করেছেন তারা।

গতকাল রবিবার সিলেট নগরীর একটি হোটেলের হলরুমে সংবাদ সম্মেলন করে কেন্দ্র ঘোষিত কমিটির পাল্টা কমিটি এ দাবি জানায়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাল্টা কমিটির আহ্বায়ক মো. ইশরাকুল হোসেন শামীম।

সংবাদ সম্মেলনে বলা হয়, ২০১৭ সালের ২৯ মার্চ পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সিলেট জেলা জাতীয় পার্টির ৮১ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করে দিয়েছিলেন। ওই কমিটি কোন উপজেলা ও পৌর কমিটি গঠন করতে পারেনি। সাংগঠনিক কার্যক্রমে ওই কমিটি পুরোপুরি ব্যর্থতার পরিচয় দেয়। ওই ব্যর্থ কমিটির আহ্বায়ক এটিইউ তাজ রহমান ও সদস্য সচিব উছমান আলীকে পুণরায় একই দায়িত্ব দিয়ে ১৫ সদস্যের আহ্বায়ক কমিটি দেওয়া হয়েছে। যা গঠনতন্ত্রের ৬ (খ) ও ৬ (গ) ধারা লঙ্ঘন। গত ২৩ ফেব্রুয়ারি ওই কমিটি গোপনে গোলাপগঞ্জসহ কয়েকটি উপজেলার আহ্বায়ক কমিটি ঘোষনা করা হয়েছে। উপজেলা কমিটি গঠনেও দলীয় নিয়ম-কানুনের তোয়াক্কা করেননি তারা। কেন্দ্র ঘোষিত কমিটিতে ত্যাগী ও পরীক্ষিতদের বাদ দিয়ে ব্যর্থদের হাতে পুণরায় নেতৃত্ব তুলে দেওয়ায় সিলেট জাতীয় পার্টির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে মারাত্মক বিরূপ প্রভাব পড়েছে। তাই অবিলম্বে অবৈধভাবে ঘোষিত সম্মেলন প্রস্তুতি ও উপজেলা কমিটি বাতিলের দাবি জানান তারা।

জাতীয় পার্টি নেতা বাহার খন্দকারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাপা নেতা জহির উদ্দিন পল্টু, মুজিবুর রহমান মুজিব, আহসান হাবীব মঈন, নাহিদা আক্তার ও মামুনুর রশীদ মামুন প্রমুখ।

আরও সংবাদ

Close