আজকের সিলেট

সিলেটে করোনায় আরো ৪ জনের প্রাণহানী : শনাক্ত ৪৮

সিলেটে করো’নাভাই’রাসের আ’ক্রান্ত হয়ে একদিনে প্রাণ হারিয়েছেন আরও চারজন। তাঁরা সবাই সিলেট জে’লার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৩৯২ জন। এরমধ্যে সিলেট জে’লার ৩১৬ জন, সুনামগঞ্জে ২৯ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৯ জন।

একই সময়ে সিলেট বিভাগে আরও ৪৮ জনের শরীরে করো’নাভাই’রাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সিলেট জে’লার ৩০ জন, সুনামগঞ্জে ৪, মৌলভীবাজারের ১ জন এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে ভর্তি ১৩ জনের করো’না শনাক্ত হয়।

সব মিলিয়ে সিলেট বিভাগে করো’নায় আ’ক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৯৫৯ জন। এরমধ্যে সিলেট জে’লায় ১৪ হাজার ৩০৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৮২, হবিগঞ্জে ২ হাজার ৪৬৩ এবং মৌলভীবাজারে ২ হাজার ৪১০ জন করো’নায় আ’ক্রান্ত হয়েছেন।

আর গত ২৪ ঘণ্টায় করো’নাভাই’রাসে আ’ক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৫২ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থদের মধ্যে সিলেটের ৪৭, সুনামগঞ্জের ৪ এবং মৌলভীবাজারের ১ জন। সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৭১১ জন। এরমধ্যে সিলেট জে’লার ১৩ হাজার ৭২৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭১৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৯৯২ জন এবং মৌলভীবাজারের ২ হাজার ২৭৭ জন সুস্থ হয়েছেন।

রোববার (২৩ মে) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।

গত ২৪ ঘণ্টায় করো’নায় আ’ক্রান্ত রোগীদের মধ্যে ২১ জন হাসপাতা’লে ভর্তি হয়েছেন। সব মিলিয়ে চিকিৎসাধীন আছেন ২০২ জন। এরমধ্যে সিলেটে ১৯৩, সুনামগঞ্জে ৩, হবিগঞ্জে ৪ এবং মৌলভীবাজারে দুজন।

অন্যদিকে গত ১০ মা’র্চ থেকে রোববার (২৩ মে) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ২৯ হাজার ৪১৫ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২৯ হাজার ১৩১ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ২৮৪ জন।

আরও সংবাদ

Close