শীর্ষ খবর

‘কঠোর লকডাউনে’র প্রথম দিন সিলেটের সড়কগুলো ফাঁকা

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে (১ জুলাই) বৃহস্পতিবার থেকে কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার।

বিধিনিষেধে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। বের হলে তার বিরুদ্ধে কঠের আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আজ বৃহস্পতিবার (১ জুলাই) লকডাউনের প্রথম দিন সিলেট প্রায় ফাঁকা। নিত্যপ্রয়োজনীয় পণ্য ছাড়া বাকি দোকানপাট বন্ধ রয়েছে। রাস্তাঘাটে লোক সমাগম একেবারে কম। চলছে না কোন যন্ত্রচালিত যানবাহন। মাঝেমধ্যে দু একটি মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে।

এর আগে বুধবার (৩০ জুন) দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত এ বিধিনিষেধ কার্যকর থাকবে।

এদিকে, বিনা কারণে কেউ ঘর থেকে বাইরে বের হলে এবং বিধিনিষেধ ভঙ্গ অমান্য করলে তাকে কঠোর আইনি ঝামেলায় পড়তে হবে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ।

কঠোর বিধিনিষেধ চলাকালে কি করা যাবে আর কি করা যাবেনা- সে প্রসঙ্গে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেন।

এসএমপি কমিশনার জানান এবার রিকশা ব্যবহার করা গেলেও কোনো ইঞ্জিনচালিত যানবাহন ব্যবহার করা যাবেনা। তা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া মাঠে ম্যাজিস্ট্রেট থাকবেন।

সরকার জরুরি সেবা বলতে যা বুঝিয়েছে এর বাইরে কোনো যানবাহন চলতে দেয়া হবে না। তবে নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ জরুরি সেবার প্রয়োজন হলে সেগুলো নিতে পারবেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার এ ব্যাপারে সবার আন্তরিক সহযোগিতার প্রত্যাশা ব্যক্ত করেন।

আরও সংবাদ

Close