আজকের সিলেট

সিলেটে অর্ধদিবস হরতাল পালিত

আজকের সিলেট প্রতিবেদক: গ্যাসের মুল্যবৃদ্ধির প্রতিবাদে হরতালের ডাক দিয়েছিল বাম গণতান্ত্রিক জোটে। আজ রোববার ডাকা আধাবেলার হরতালের তেমন একটা প্রভাব চোখে পড়েনি সিলেটে।

সকাল থেকে হরতালের মাঝেও প্রাইভেট কার, সিএনজি অটোরিকশা মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চলাচল করে স্বাভাবিকভাবেই। সেই সাথে নগরীর দোকানপাট এবং ব্যবসা প্রতিষ্ঠানও খুলেছে সাধারণ দিনের মতোই।

হরতালের সমর্থনে রোববার সকাল ৯টা থেকে নগরের প্রাণকেন্দ্র কোর্ট পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে বাম গণতান্ত্রিক জোট। এতে সিপিবি, বাসদ, বাসদ মার্কসবাদীসহ সম্মিলিত বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা অংশ নেন।

বিক্ষোভ মিছিলটি কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে সুরমা টাওয়ার, আম্বরখানা, ওসমানী শিশু পার্কসহ নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে আবারও কোর্ট পয়েন্টে এসে শেষ হয়। এ সময় রাস্তায় যান চলাচল বন্ধ করে দেন হরতালকারীরা।

মিছিল শেষে সংক্ষিপ্ত এক সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেন, অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এতে জীবনযাত্রার ব্যয় বাড়বে। সিএনজির দাম বাড়ানোর ফলে পরিবহন ব্যয়ও বাড়বে।

তারা বলেন, শিল্পকারখানায় ব্যবহৃত গ্যাসের দাম বাড়ানোর কারণে পণ্যের দাম বাড়বে। যেটা সম্পূর্ণ অযৌক্তিক। এ সময় তারা গ্যাসের দাম কমানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। নয়তো কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন।

এ সময় তাদের বন্দরবাজার, ধোপাদিঘীরপাড়, সোবহানীঘাট এলাকায় পিকেটিং করতে দেখা যায়। মিছিল শেষে পুনরায় কোর্ট পয়েন্টে এসে অবস্থান নেন হরতাল সমর্থকরা। এসময় বৃষ্টি উপেক্ষা করেও কোর্ট পয়েন্টে দাঁড়িয়ে যানবাহন চলাচলে বাঁধা প্রদান করেন তারা।

এদিকে হরতাল উপলক্ষে আজ ভোর থেকেই নগরীতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। তবে হরতালকারীদের কোনো ধরনের বাধা দেননি তারা।

আরও সংবাদ

Close