আজকের সিলেট

সিলেটের ৭২ হাজার মানুষের জন্য সুখবর : নিজ ওয়ার্ডেই মিলবে টিকা

সিলেটে টিকার জন্য নিবন্ধন করা ৭২ হাজার মানুষের জন্য সুখবর। এখন তারা নিজ ওয়ার্ডেই টিকা দিতে পারবেন। সারাদেশের মতো সিলেটেও করোনাভাইরাসের সংক্রমণ রোধে ভ্যাকসিনেশন ক্যাম্পেইন কার্যক্রম চলছে। তবে টিকা গ্রহণের জন্য এসএমএস পাননি সিলেট নগরীর প্রায় ৭২ হাজার রেজিস্ট্রেশনকারী। তবে যারা নিবন্ধিত কিন্তু এসএমএস আসে নাই তারা আগামী ২ দিন টিকা গ্রহণ করতে পারবে বলে জানিয়েছেন সিসিকের স্বাস্থ্য কর্মকর্তা।

এবিষয়ে সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, আগামী ৮ ও ৯ আগস্ট সিলেটের ওয়ার্ড ভিত্তিক কেন্দ্রগুলোতে গিয়ে রেজিট্রেশন আপডেট এর মাধ্যমে মর্ডানার টিকা গ্রহণ করতে পারবেন। এসময় সাথে নিতে হবে রেজিট্রেশন কপি। সকাল ৯ টা থেকে ৩ টা পর্যন্ত দেওয়া হবে টিকা। নগরীর ২৭টি ওয়ার্ডে ৮১টি কেন্দ্রে দেয়া হচ্ছে টিকা। প্রতিটি কেন্দ্রে দুজন করে টিকাদানকর্মী ও তিনজন করে স্বেচ্ছাসেবক কাজ করছেন।

তিনি আরো বলেন, নগরীতে প্রাথমিক পর্যায়ে মোট তিনদিনে ৬০ হাজার মানুষকে টিকা দেয়া হবে। এরমধ্যে সিসিকের প্রতিটি কেন্দ্রে প্রতিদিন ৩০০ জনকে টিকা দেওয়া হবে। এই কার্যক্রম আগামী ৩ দিন চলমান থাকবে বলে জানান সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।

এদিকে সারাদেশের মতো সিলেটেও গণটিকা কার্যক্রমে টিকা নিচ্ছেন সাধারণ মানুষ। এতে জেলা ও মহানগরে ৩৮১টি কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে। এর মধ্যে জেলায় ৩০০ টি কেন্দ্র ও নগরীতে ২৭ টি ওয়ার্ডে ৮১টি কেন্দ্র স্থাপন করা হয়েছে।

আরও সংবাদ

Close