আজকের সিলেট

উলামা পরিষদ বিয়ানীবাজার ইউকের সম্মেলন অনুষ্ঠিত

উলামা পরিষদ বিয়ানীবাজার ইউকের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে নবগঠিত কমিটিতে আল্লামা জিল্লুর রহমান চৌধুরী দুবাগী সভাপতি, মাওলানা আমিনুল ইসলাম জলঢুপী সাধারন সম্পাদক ও ক্বারী ইউনুস আহমদ কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

গত ৯ আগস্ট সোমবার পূর্ব লন্ডনের সল্যান্ডার গার্ডেন্স মুসলিম কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সংগঠণের সহ-সভাপতি আল্লামা জিল্লুর রহমান চৌধুরী দুবাগীর সভাপতিত্বে, হাফিজ নাজিম উদ্দিন ও মাওলানা আমিনুল ইসলাম জলঢুপীর যৌথ পরিচালনায়, অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন – আলহাজ আব্দুল কাদির, আলহাজ মানিক মিয়া (সুনা মিয়া), মোহাম্মদ দেলোয়ার হোসেন ও আব্দুল খলিল আলী। মাওলানা ওলিউর রহমান চৌধুরী দুবাগীর কোরআন তিলাওয়াতের মাধ্যমে সম্মেলন শুরু হয়।

মাওলানা আমিনুল ইসলাম জলঢুপী সর্বপ্রথম এ সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্টপোষক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ, বাহরুল উলুম, হযরত আল্লামা মুফতি মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী সাহেব কিবলাহ (রহঃ) এর অবদানের কথা স্মরণ করে শোক প্রস্তাব পেশ করলে রিপোর্টের সাথে তা গৃহীত হয়। দোয়া করা হয় আল্লাহ রাব্বুল আলামিন আল্লামা দুবাগী ছাহেব (রহঃ)’র দ্বীনি সকল খেদমত কবুল করে জান্নাতুল ফিরদৌসে উঁচু আসন দান করেন। একসঙ্গে সংগঠনের পক্ষ থেকে আশু রোগ মুক্তির দোয়া কামনা করা হয় বিদায়ী সভাপতি হযরত মাওলানা সাদ উদ্দিন সিদ্দিকী সাহেব এবং বিদায়ী সাধারণ সম্পাদক হযরত মাওলানা আব্দুর রহমান নেজামী সাহেবের সহধর্মিনী।

সম্মেলনে সংগঠনের কর্ম তৎপরতার রিপোর্ট প্রদান করেন আল্লামা জিল্লুর রহমান চৌধুরী দুবাগী, হাফিজ নাজিম উদ্দিন ও মাওলানা আমিনুল ইসলাম জলঢুপী। সংগঠণের কার্যক্রম নিয়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেনঃ মুফতি এহসান আহমদ, মাওলানা ওলিউর রহমান চৌধুরী দুবাগী, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা মহবুবুর রহমান, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা হাসান আহমদ, বিশিষ্ট কমিউনিটি নেতা দেলোয়ার হোসেন প্রমুখ। পরিশেষে পুরাতুন কমিটি বিলুপ্ত ঘোষণা করে তিন সদস্যের নির্বাচন কমিশনের নিকট দায়িত্ব হস্তান্তর করে নতুন কমিটির নিমিত্তে নির্বাচন পরিচালনার জন্য কমিশনকে অনুরোধ জানান। নির্বাচন কমিশনের সদস্যগণ ছিলেনঃ কমিউনিটির গন্যমান্য ব্যক্তিবর্গ আলহাজ আব্দুল কাদির, আলহাজ মানিক মিয়া (সুনা মিয়া) ও আব্দুল খলিল আলী ।

নির্বাচন কমিশন নতুন কমিটি ঘোষণা করেন যথাক্রমেঃ সভাপতি হিসাবে আল্লামা জিল্লুর রহমান চৌধুরী দুবাগী, সাধারণ সম্পাদক মাওলানা আমিনুল ইসলাম জলঢুপী ও কোষাধ্যক্ষ ক্বারী ইউনুস আহমদ। সম্মেলনে অতিথিবৃন্দ নতুন কমিটির সাফল্য ও সবাই ঐক্যবদ্ধভাবে সংগঠনকে সমুন্নত রাখার আহবান জানান।

সমাপনী বক্তব্যে নবনির্বাচিত সভাপতি আল্লামা জিল্লুর রহমান চৌধুরী দুবাগী উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন। সকল সদস্যের মধ্যে ঐক্য, ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান।

পরিষদের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি : সভাপতি আল্লামা জিল্লুর রহমান চৌধুরী দুবাগী, সহ-সভাপতি মুফতি আব্দুর রহমান নিজামী, হাফিজ নাজিম উদ্দিন, মাওলানা ওলিউর রহমান চৌধুরী দুবাগী, মাওলানা হেলাল আহমদ খান, সাধারণ সম্পাদক মাওলানা আমিনুল ইসলাম জলঢুপী, সহ-সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ ক্বারী ইউনুস আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা এমরান আহমদ চৌধুরী, প্রচার সম্পাদক মাওলানা হোসেন আহমদ আমিনী। নির্বাহী সদস্যরা হচ্ছেন, মুফতি এহসান আহমদ, মাওলানা ফয়সল আহমদ হানাফী, মাওলানা মহবুবুর রহমান, হাফিজ মইনুল হক, ক্বারী ইলিয়াছ আহমদ, মাওলানা মওদুদ আহমদ, হাফিজ ফখরুল আলম, ক্বারী তৈবুর রহমান, হাফিজ হেলাল উদ্দিন। উপদেষ্টারা হচ্ছেন, মাওলানা সাদ উদ্দিন সিদ্দিকী, মাওলানা শামসুল ইসলাম, আলহাজ শামছুদ্দিন আহমদ খাঁন, আলহাজ মানিক মিয়া (সুনা মিয়া)।

 

আরও সংবাদ

Close