শীর্ষ খবর

করোনা সংকটের মাঝেও ফুটবল মাঠে দর্শকের ঢল

দীর্ঘদিন পর মাঠে খেলা দেখতে পারলো দেশের মানুষ। করোনা সংকটের মাঝেও ফুটবল মাঠে ঢল নেমেছে দর্শকদের। লকডাউনের কারণে অনাকাঙ্ক্ষিত বিরতির পর দেশের ক্রীড়াঙ্গনে মাঠের খেলা ফিরেছে আরও আগে। বিসিবি প্রেসিডেন্টস কাপ ক্রিকেটের মধ্য দিয়ে সরব হয়েছে দেশের ক্রীড়াঙ্গন। এছাড়া অনলাইন প্ল্যাটফর্মেও হয়েছে আরও কিছু খেলা; কিন্তু কোনোটিতেই ছিল না দর্শক সমাগমের অনুমতি। অবশেষে দর্শকরা পেয়েছেন সুখবর।

প্রায় দশ মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফিরেছে বাংলাদেশ জাতীয় দল। আর এ ম্যাচ উপলক্ষ্যে দেয়া হয়েছে মাঠে দর্শক প্রবেশের অনুমতি। বাংলাদেশ ও নেপালের মধ্যকার মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজে মোট ধারণক্ষমতার এক-তৃতীয়াংশ পরিমাণ দর্শক মাঠে প্রবেশের সুযোগ দিয়েছে বাফুফে।

এ সুযোগটা যেন দুই হাতে লুফে নিয়েছেন দেশের ফুটবলপ্রেমীরা। ম্যাচ শুরু বিকেল ৫টায়, অথচ দুপুর ৩টার আগে থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামের চত্বরে শুরু হয় দর্শকদের ভিড়, সবার উদ্দেশ্য একটাই- টিকিট সংগ্রহ করা এবং যত আগে পারা যায় মাঠে প্রবেশ করা।

করোনাকালীন বিধিনিষেধের কারণে ২৪ হাজারের বদলে টিকিট ছাড়া হয়েছে ৮ হাজার, এ কারণেই মূলতঃ টিকিট নিয়ে একটা ভয় ছিলো দর্শকদের মনে।

আজও সারাদেশে করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ড করা হয়েছে ১৭৬৭ জন। মৃত্যু হয়েছে ১৯ জনের। অর্থাৎ করোনা পরিস্থিতি যে খুব একটা ভালো অবস্থায় আছে, তাও বলা যায় না। এর মধ্যেই সব ভয় উপেক্ষা করে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসেছে ফুটবল উৎসব।

আরও সংবাদ

Close