আজকের সিলেট

গোয়াইনঘাটে দখলে থাকা ২৫ একর সরকারি ভূমি উদ্ধার

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে বন বিভাগের জায়গায় অবৈধভাবে গড়ে উঠা ডাম্পিং ইয়ার্ড ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বুধবার (১৮ আগস্ট) বেলা ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত দিনব্যাপী জাফলংয়ের গ্রীণপার্ক সংলগ্ন সোনাটিলা নামক স্থানে এ অভিযান চলে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বয়ে বন বিভাগের এই অভিযানে ২৫ একর জায়গা দখলমুক্ত করে পাঁচ হাজার বনজ গাছের চারা রোপণ করা হয়। একই সঙ্গে ৫টি অবৈধ স্থাপনা (ঘর) উচ্ছেদ করে পেলোডার দিয়ে গুঁড়িয়ে দেয়ার পাশাপাশি প্রায় দুইশতাধিক ঘনফুট পাথর জব্দ করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফসানা তাসনিম।

এ সময় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান, সহকারি বন সংরক্ষক আবু বকর সিদ্দিক, মারুফ হোসেন, অরুণ চৌধুরী, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চন্দ্র দেব, পূর্ব জাফলং ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, সারী রেঞ্জের বন কর্মকর্তা মো. সাদ উদ্দিনসহ পুলিশ ও বন বিভাগের সদস্যরা অভিযানে অংশ নেন।

অভিযান শেষে সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফসানা তাসনিম বলেন, দীর্ঘদিন ধরে বনবিভাগের যায়গায় অবৈধভাবে পাথর ডাম্পিং করে ভোগদখল করা হচ্ছে। বনবিভাগের আবেদনের ভিত্তিতে জেলা প্রশাসনের উদ্যোগে যে অবৈধ স্থাপনা ছিল তা উচ্ছেদ করা হয়েছে এবং যারা অবৈধভাবে জবরদখল করে ছিল তাদেরকে উচ্ছেদ করা হয়েছে। বনভূমি উদ্ধারে প্রশাসনের ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে।

আরও সংবাদ

Close