শীর্ষ খবর

মানুষ এখন আর ছেড়া জুঁতা, ছেড়া গেঞ্জি পরে না : ইমরান আহমদ

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বাংলাদেশ এখন আর উন্নয়নশীল দেশ নয়। অচিরেই মধ্যম আয়ের এমনকি উন্নত রাষ্ট্রের দিকে ধাপিত হচ্ছে বাংলাদেশ। দেশের মানুষ এখন আর ছেড়া জুঁতা বা ছেড়া গেঞ্জি পরে না।

তিনি বলেন, মানুষের আয় বেড়েছে, কর্মসংস্থান ও জীবনমান বেড়েছে। সর্বত্রই আধুনিকতার ছুয়া লাগছে। শহর থেকে গ্রাম সর্বত্রই অবকাঠামোগত উন্নয়ন সাধিত হচ্ছে। শহর এবং গ্রামের ব্যবধান কমে আসছে। সর্বত্রই বর্তমান সরকার কাঙ্খিত উন্নয়ন করে জনগণের পাশে রয়েছে।

মন্ত্রী শনিবার সিলেটের গোয়াইনঘাটে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্ভোধন শেষে গোয়াইনঘাট উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলার উন্নয়নমূলক কর্মকান্ডসহ সার্বিক বিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাষ্টারের পরিচালনায় ও সভাপতি মোঃ ইব্রাহীমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইমরান আহমদ আরও বলেনস, প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক এবং অবকাঠামোগত উন্নয়নসহ একটি উন্নত রাষ্ট্রের পদ মর্যাদা পাওয়ার ধারপ্রান্তে উপনীত হচ্ছে লালসবুজের পতাকার এই দেশ। ২০২৪ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে প্রবেশ করবে। আওয়ামীলীগের হাতে এ দেশের কাঙ্খিত উন্নয়ন এবং সফলতা এসেছে। শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ এমনকি খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের মাধ্যমে বর্তমান সরকার বাংলাদেশকে আধুনিক রাষ্ট্রে পরিনত করছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা শব্দটি আগে গল্পের মত মনে হত কিন্তু এখন আনাচে কানাচে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হওয়ায় সোনার বাংলা সত্যিতে রূপান্তরিত হয়েছে।

এতে বিশেষ অতিথি ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাও. গোলাম আম্বিয়া কয়েছ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোঃ আছলম, সহ-সভাপতি ও পূর্ব জাফলংয়ের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুরর হমান লেবু প্রমুখ।

বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছয়ফুল আলম আবুল, উপজেলা যুবলীগের সদস্য নজরুল ইসলাম, লেঙ্গুঁড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ সাহাব উদ্দিন ও আহমেদ মোস্তাকিন, আহ্বায়ক ফারুক আহমদ, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান, কৃষি বিষয়ক সম্পাদক এম. নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা প্রমুখ।

এরআগে মন্ত্রী আলীর গাঁওইউনিয়নের সারীঘাটে নয়াখেল উচ্চ বিদ্যালয়ের ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রস্তাবিত স্থান পরিদর্শন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন, উপজেলা প্রশাসনের সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়, গোয়াইননদীতে পোনামাছ অবমুক্তকরণ।

মধ্যাহ্ন ভোজের পর বেলা ৩টায় ইমরান আহমদ বালিকা বিদ্যালয় উন্নয়নকাজ পরিদর্শন, গোয়াইনঘাট-রাধানগর রাস্তার কাজ পরিদর্শন এবং জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজে দুটি একাডেমিক ভবন উদ্ভোধন এবং বঙ্গবন্ধু মুর‌্যালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তাহমিলুর রহমান, গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জ পরিমল চন্দ্র দেব, এডিশনাল এসপি আমিনুল ইসলাম, প্রবাসী কল্যাণ মন্ত্রীর একান্ত সচিব আহমেদ কবির প্রমুখ।

আরও সংবাদ

Close