শীর্ষ খবর

সিলেটে আজই ৬ ঘন্টার জন্য বন্ধ হচ্ছেনা ফিলিং স্টেশন : কমতে পারে সময়

পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী আজ ৬ ঘন্টার জন্য বন্ধ থাকার কথা ছিল দেশের সকল সিএনজি ফিলিং স্টেশন। তবে এতে আংশিক পরিবর্তন আসতে পারে তাই আজ বুধবার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে না। পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত আপাতত সিএনজি ফিলিং স্টেশন চালু থাকবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এন্ড কনভার্সন ওয়ার্কসপ ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আমিরুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, মন্ত্রণালয়ের নির্দেশে ইতোমধ্যে পেট্রোল বাংলার সাথে সিএনজি ফিলিং স্টেশন মালিকদের এক সভা হয়েছে। গতকাল মঙ্গলবার সভায় প্রতিদিন ৬ ঘণ্টার পরবর্তীতে ৩ ঘণ্টা করে বন্ধের সিদ্ধান্ত গৃহীত হয়ে মন্ত্রণালয়ে তা প্রস্তাবনা হিসেবে পাঠানো হয়েছে। তাই পূর্বের সিদ্ধান্ত আপাতত বাতিল করে নতুন সিদ্ধান্ত আসবে। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত আপাতত সিএনজি ফিলিং স্টেশন চালু থাকবে।

মঙ্গলবার ঢাকায় বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন কনভার্সন ওয়ার্কসপ ওনার্স এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার সাথে এক জরুরি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ খান বলেন, ‘আমরা সরকারের কাছে বন্ধের সময় ৩ ঘণ্টা এবং বুধবার থেকে বন্ধ না করে আরও দুই থেকে চার দিন পর বন্ধ করার অনুরোধ করেছি।’

এর আগে সোমবার এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎসেবা এবং গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোতে গ্যাস সরবরাহ নিশ্চিত করতে গাড়িতে আবারও সংকুচিত প্রাকৃতিক গ্যাস (সিএনজি) সীমিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

উপপ্রধান তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বুধবার থেকে প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশনগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

আর এ সিদ্ধান্ত কার্যকর করতে পেট্রোবাংলার চেয়ারম্যানকে চিঠি দেয় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

আরও সংবাদ

Close