শীর্ষ খবর

পাইলট নওশাদের অবস্থার অবনতি : মৃত্যু নিয়ে বিভ্রান্তি না ছড়াতে পরিবারের আহ্বান

মধ্য আকাশে বড় ধরনের হার্ট অ্যাটাকের শিকার হওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ কাইয়ুমের অবস্থার আরও অবনতি হয়েছে।

তিনি ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কোমায় আছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু সালেহ মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ক্যাপ্টেন নওশাদ কাইয়ুমের অবস্থার আরও অবনতি হয়েছে। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

ক্যাপ্টেন নওশাদের পরিবারের লোকজন হাসপাতালে উপস্থিত আছেন বলেও জানান বিমানের এমডি।

এদিকে, তার মৃত্যু নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানিয়েছে নওশাদের পরিবার। ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে বিমানের একটি সূত্র জানিয়েছে। এছাড়া বিমানের সেই সূত্রে বরাত দিয়ে বেশকয়েকটি গণোমাধ্যমও পাইলট নওশাদের মৃত্যুর খবর প্রচার করেছে।

তিনি এখনো জীবিত আছেন জানিয়ে পাইলট নওশাদ আতাউল কাইউমের মৃত্যু নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানিয়েছেন তার পরিবার।

শুক্রবার সকালে ওমানের মাস্কাট থেকে ১২৪ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট (বিজি-০২২) উড্ডয়ন করেছিলেন ক্যাপ্টেন নওশাদ। পথে ভারতের আকাশে তিনি অসুস্থ বোধ করেন। পরে প্লেনটিকে মহারাষ্ট্রের নাগপুরে ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়।

বোয়িং ৭৩৭-৮০০ মডেলের প্লেনটিতে ১২৪ জন যাত্রী ছিলেন। তারা সবাই নিরাপদে ছিলেন। এদিকে শুক্রবারই আরেকটি ফ্লাইটে করে আট সদস্যের একটি উদ্ধারকারী দল নাগপুরে যায়। মধ্যরাতের পর প্লেনটিকে যাত্রীসহ ঢাকার বিমানবন্দরে নিয়ে আসা হয়।

আরও সংবাদ

Close