আইটিআজকের সিলেটফিচার

ই-কমার্সের প্রতি গ্রাহকদের আস্থা ফেরাতে সিলেটে চালু হচ্ছে কিনেনেই ডট কম

ই-কমার্স একটি উজ্জ্বল সম্ভাবনাময় খাত। আমাজন, আলিবাবার মতো বিশ্বে গড়ে উঠেছে অনেক ই-কমার্স ওয়েবসাইট। দৈনন্দিন ব্যস্ততার মাঝেও একজন ক্রেতা এখন খুব সহযেই তার নিত্য প্রয়োজনীয় সকল পণ্য পেয়ে যাচ্ছেন ঘরে বসেই। ‍পুরো বিশ্বে এখন এই খাতটির বিশাল বাজার রয়েছে।

বাংলাদেশেও দিনকে দিন মানুষ ই-কমার্সমুখী হচ্ছেন। গ্রাহকরা ঘরে বসে কম সময়ে পণ্য পেতে এসব সাইট থেকে ক্রয় করছেন। তবে বাংলাদেশে এ খাতের একদম শুরুতেই পরিস্থিতি অস্বাভাবিক হয়ে উঠেছে। ছাড়, অফারের নামে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নেয়া হয়েছে হাজার কোটি টাকা। গ্রাহকরা এখন পণ্যের জন্য ছুটছেন এসব প্রতিষ্ঠানের অফিসে। বেশ কয়েকটি প্রতিষ্ঠানের মালিকদের গ্রেফতারও করা হয়েছে। কিন্তু তাদের কাছ থেকে গ্রাহকদের টাকা উদ্ধার নিয়ে দেখা দিয়েছে চরম অনিশ্চয়তা।

দেশে শুরু হতে যাওয়া একটি সম্ভাবনায় খাত হয়েছে প্রশ্নের সম্মুখিন। গ্রাহকরা আস্থা হারাচ্ছেন ই-কমার্সের প্রতি। এমন অবস্থায় গ্রাহকদের এই আস্থা ফিরিয়ে আনার অঙ্গিকার নিয়ে সিলেটে যাত্রা শুরু করতে যাচ্ছে একটি ব্যতিক্রমী ই-কমার্স কিনেনেই। প্রতিষ্ঠানটি ইতোমধ্যে তাদের সকল প্রক্রিয়া চূড়ান্ত করেছে। শিগগিরই তারা আত্মপ্রকাশ করবে। প্রতিষ্ঠানটি কিনেনেই ডট কম এবং কিনেনেই ফুড ডট কম নামে দুটি সেবা নিয়ে হাজির হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে এবং সঠিক পণ্যটি সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের ঘরে পৌছে দেয়া অঙ্গিকার নিয়ে যাত্রা শুরু করবে তারা।

কিনেনেই এর ব্যবস্থাপনা সমন্বয়কারী মো. রবিউস সানী বলেন, প্রতিষ্ঠানটি খুব শিগগিরই যাত্রা শুরু করবে। এতে সকল ধরণের পণ্য থাকবে। তিনি বলেন, আমাদের লক্ষ্য গ্রাহকদের আস্থা অর্জন। ছাড়ের নামে গ্রাহকদের হয়রানির মাধ্যমে দেশে ই-কমার্স খাতে যে অস্থিতিশীলতা সৃষ্টি হয়েছে তা দূর করে মানুষদের দোড় গোড়ায় সেবা পৌছে দেয়া।

তিনি বলেন, আমাদের এই ওয়েবসাইট থেকে একজন গ্রাহক তার নিত্য প্রয়োজনীয় সকল পণ্য কিনতে পারবেন ঘরে বসে। দামও থাকবে হাতের নাগালে। আমাদের প্রধান লক্ষ্য গ্রাহকদের কাছে খাঁটি অর্গানিক খাবার পৌছে দেয়া। আমরা শিগগিরই ঘরে তৈরি সকল ধরনের খাবারের ব্যবস্থা করবো। শুধু খাবার নয় সব ধরনের মশলাও এখানে পাবেন গ্রাহকগণ।

প্রতিষ্ঠানটির অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে তারা ওষুধ পৌছে দেবে গ্রাহকদের ঘরে ঘরে। কিনেনেই ডট কম থেকে একজন গ্রাহক গ্রোসারী, ইলেক্ট্রনিক্স, মোবাইল ফোন, টিভি, ফ্রিজ, এসি, মোটরসাইকেল, ঘরের আসবাবসহ সকল জিনিসপত্র, পোশাক, জুতা, কসমেটিক্স সামগ্রীসহ সকল ধরনের পণ্য কিনতে পারবেন। তাছাড়া যুক্তরাজ্যের নামী ব্র্যান্ডের পোশাক, কসমেটিক্স ও খাবারও কিনতে পারবেন দেশে বসে। শিশুদের জন্য থাকবে পোশাক, ডায়াপার, ত্বকের যত্নের জন্য নানা প্রশাধনী।

কিনেনেই ফুড ডট কম থেকে একজন গ্রাহক সিলেটের সকল রেস্টুরেন্টের খাবার কিনতে পারবেন। কিনে নিতে পারবেন তাদের পছন্দ অনুযায়ী নানা প্যাকেজ। থাকবে চাকুরিজীবী ও ছাত্র-ছাত্রী বা ব্যাচালরদের জন্য আলাদা আলাদা প্যাকেজ।

এসব সেবা নিয়ে কয়েকদিনের মধ্যে তারা আত্মপ্রকাশ করবে বলে জানিয়েছেন মো. রবিউস সানী। তিনি জানান, গুগল প্লে স্টোর এবং আইওএস এর প্লাটফর্মে আলাদা অ্যাপস রয়েছে তাদের। গ্রাহকরা অ্যাপসের মাধ্যমে খুব সহজেই তাদের সকল পণ্য কিনে নিতে পারবেন, পাবেন ডিসকাউন্টও।

 কিনেনেই- এর ওয়েবসাইট দু;টি ঘুরে আসুন

kinenei

kineneifood

আরও সংবাদ

Close