শীর্ষ খবর

ভারত ফেরত ১১ জনের দেহে করোনা

ভারত ফেরত ১১ জনের দেহে শনাক্ত হয়েছে করোনা ভাইরাস। থেকে দেশে ফেরার পর কোয়ারেন্টিনে থাকা ১৪২ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

আক্রান্ত ১১ জন সাতক্ষীরা শহরের তিনটি হোটেলে কোয়ারেন্টিনে ছিলেন।

সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন সাফায়াত বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার (১৯ মে) সকালে হোটেল থেকে তাদের বিশেষ ব্যবস্থায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতা’লের আইসোলেশনে নিয়ে যাওয়া হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন জানান, কোয়ারেন্টিনে থাকা ১৪২ জনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার (১৮ মে) রাতে পিসিআর ল্যাব থেকে ১১ জনের পজেটিভ রেজাল্টের কথা জানানো হয়। তাদের হাসপাতা’লের আইসোলেশন ইউনিটে নিয়ে যাওয়া হয়েছে।

সিভিল সার্জন হুসাইন সাফায়াত আরও জানান, করো’না পজেটিভ শনাক্ত হওয়া ১১ জনের নমুনা আজ বুধবার (১৯ মে) রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হবে। সেখান থেকে রিপোট আসলে জানা যাবে, তারা করো’নাভাই’রাসের কোন ভেরিয়েন্টে আ’ক্রান্ত হয়েছেন।

সাতক্ষীরার জে’লা প্রশাসক এস এম মোস্তফা কা’মাল জানান, গত ৫ মে ভা’রত থেকে ফিরে আসা ১৪২ জন সাতক্ষীরা শহরের তিনটি কোয়ারেন্টিন সেন্টারে রয়েছেন। তাদের বাড়ি সাতক্ষীরাসহ বিভিন্ন জে’লায়। তিনি জে’লার মানুষকে সতর্ক থাকা ও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছেন।

ভা’রতে করো’নার সংক্রমণ ব্যাপক বৃদ্ধি পাওয়ায় সেখান থেকে দেশে ফিরে আসা যাত্রীদের বোনাপোল, যশোর, সাতক্ষীরাসহ বিভিন্ন স্থানে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

আরও সংবাদ

Close