আজকের সিলেট

পুলিশিং ডে উপলক্ষে এসএমপির আলোচনা সভা

সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) দুপুরে কবি কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেট মহানগর কমিউনিটি পুলিশিং মহানগরের সভাপতি নাসিম হোসেনের সভাপতিত্বে ও শাহরিয়ার আল মামুন ও এসি ডিবি অলক শর্মার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এসএমপির কমিশনার নিশারুল আরিফ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট মহানগর কমিউনিটি পুলিশিং’র সাধারণ সম্পাদক এমদাদুল্লা শহীদ, সিলেট চেম্বারের সভাপতি এটি এম শুয়েব, সিলেট উইমেন চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়।

এ সময় উপস্থিত ছিলেন- উপ পুলিশ কমিশনার (ডিসি হেডকোর্য়াটার) কামরুল আমীন, ট্রাফিকের ডিসি ফয়সল মাহমুদ, (ডিসি ডিবি) তোফায়েল আহমদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, উপ-পুলিশ (দক্ষিণ) সোহেল রেজা, উপ-পুলিশ কমিশনার (ডিসি প্রসিকেশন) জাবেদুর রহমান, এডিসি (মিডিয়া) আশরাফ উল্লা তাহের, কোতয়ালী থানার সহাকারী পুলিশ কমিশনার (এসি) সামছুউদ্দিন সালেহ আহমদ চৌধুরী, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু, সিলেট মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক রজত কান্তি গুপ্ত।

অনুষ্ঠানে পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ বলেন, পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন তৈরি করে কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে সমাজ থেকে জঙ্গিবাদ,মাদক ও সন্ত্রাস নির্মূল করা সম্ভব। সমাজে শান্তি শৃঙ্খলা রক্ষায় এবং নিরাপত্তায় কমিউনিটি পুলিশের অবদান অপরিসীম। এ লক্ষে কমিউনিটি পুলিশিংকে আরো জোরদার করার আহবান জানান। পরবর্তীতে প্রধান অতিথি বিভিন্ন থানার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং ব্যক্তিত্ব ও কমিউনিটি পুলিশং অফিসারদের সম্মাননা ও ক্রেস্ট প্রদান করেন।

অনুষ্ঠানের সভাপতি ডাঃ নাছিম আহমেদ অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি, বিশেষ অতিথি ও উপস্থিত সকলকে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান। পুলিশ ও জনগণ একসাথে কাজ করার মাধ্যমে পবিত্র নগরী সিলেটকে অপরাধ মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেন। এজন্য সবাইকে আন্তরিকতার সাথে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

আরও সংবাদ

Close