শীর্ষ খবর

ভোজনবাড়ি সিলগালা, পাঁচভাই-পানসীকে জরিমানা : আটক ২ কর্মী

সিলেটের একটি রেস্টুরেন্টকে সিলগালা ও দুটি রেস্টুরেন্টকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে ভোজনবাড়ি রেস্টুরেন্টকে সিলগালা করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভোজনবাড়ি থেকে দুজনকে আটকও করা হয়। এরপর একই এলাকার পাঁচভাই রেস্টুরেন্ট ও পানসী রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত নগরের জিন্দাবাজার এলাকার এই তিন রেস্টুরেন্টে অভিযান চালায়।

মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে যাওয়া র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে এই বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বিএসটিআইসহ সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

অভিযান শেষে ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, ‘ভোজনবাড়িতে অভিযানে এসে আমরা খাদ্যের মানে ব্যাপক অনিয়ম পেয়েছি। এ ছাড়া ২০১৯ সালের জানুয়ারি মাস থেকে তাদের ট্রেড লাইসেন্স নবায়ন নেই। খাবার পরিবেশনের বৈধ কাগজপত্র নেই।

‘সবকিছু মিলে আমরা সাময়িক সময়ের জন্য রেস্টুরেন্টটি বন্ধ করে তাদের সময় দিয়েছি। আপাতত জিজ্ঞাসাবাদের জন্য রেস্টুরেন্টের ম্যানেজার ও সুপারভাইজারকে আমাদের সঙ্গে নিয়ে যাচ্ছি।’

এই তিনটি রেস্টুরেন্টই সিলেটে ভোজনরসিকদের কাছে জনপ্রিয়। এগুলোতে সব সময়ই সিলেটে বেড়াতে আসা পর্যটকদের ভিড় লেগে থাকে।

ভোজনবাড়ি সিলগালা করার পর পানসী ও পাঁচভাই রেস্টুরেন্টে অভিযান চালানো হয়। এই দুই রেস্টুরেন্টেই মেয়াদোত্তীর্ণ বাসি এবং অপরিচ্ছন্ন পরিবেশে খাবার পরিবেশনের প্রমাণ পায় আদালত। ফলে দুই রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা করে মোট ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

পলাশ কুমার বসু জানান, এসব রেস্টুরেন্টে আগেও কয়েকবার অভিযান চালানো হয়। কিন্তু কোনো কাজ হয়নি। অভিযানে রেস্টুরেন্টগুলোতে এমন অনেক খাদ্য পেয়েছি যেগুলো দুই থেকে তিন দিন আগের।

আরও সংবাদ

Close