আজকের সিলেট

বিশ্বনাথে মাছের খামার করে সরকারি রাস্তা দখল : প্রতিবাদ করায় গুলির হুমকি

রাস্তা নষ্ট না করতে নিষেধ করায় সিলেটের বিশ্বনাথে গ্রামবাসীকে মামলা-হামলার ভয়ভীতি ও প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র দেখিয়ে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে সাইফুল আলম (৪২) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। তিনি উপজেলার দৌলতপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত আপ্তাব মিয়ার ছেলে।

এ ঘটনায় মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর তার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন একই ইউনিয়নের চৈতননগর গ্রামের বাসিন্দা আহমদ আলী। গ্রামবাসীর পক্ষে আহমদ আলীসহ ৯৭ জন ওই অভিযোগ পত্রে স্বাক্ষর করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, চৈতননগর গ্রামের লামাটুকের বাজারে একটি সরকারি রাস্তা রয়েছে। সাইফুল আলম ও তার লোকজন তাদের বাড়ির সামনে ওই রাস্তার পাশে মৎস্য খামার করে মানুষ ও যানবাহন চলাচলের রাস্তাটি নষ্ট করছে। সে রাস্তার পূর্ব পাশ থেকে মাটি তুলে পশ্চিম পাশে বাঁধ নির্মাণ করে রাস্তার এক তৃতীয়াংশ জায়গা দখল করে রেখেছে।

এতে পূর্ব পাশের মাটি ধসে পড়ায় মানুষ ও যানবাহন চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়েছে। চৈতননগর গ্রামের লোকজন সাইফুল আলমকে বারবার নিষেধ করার পরও তিনি কারও কথা না শুনে উল্টো গ্রামের নিরীহ মানুষকে মামলা-হামলার ভয়ভীতি ও প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র দেখিয়ে হুমকি দিয়ে যাচ্ছেন বলে জানানো হয় অভিযোগ পত্রে।

এ ব্যাপারে জানতে চাইলে সাইফুল আলম বলেন, সকলের যাতায়াতের সুবিধার্থে আমি নিজ থেকে ১২ লাখ টাকা ব্যয়ে রাস্তাটি করেছি। যারা অভিযোগ করেছে, তারা একটি টাকাও দেয়নি। রাস্তাটি যাতে না হয়, সে জন্যে তারা এসব করছে।

অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে।

সৌজন্যে: বাংলাদেশ প্রতিদিন

আরও সংবাদ

Close