প্রবাস

বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র বার্ষিক সাধারণ সভা

বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ৬ ডিসেম্বর সোমবার পূর্ব লন্ডনের লন্ডন এন্টারপ্রাইজ একাডেমিতে ট্রাস্টের সভাপতি আব্দুল করিম নাজিম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন টিপুর সঞ্চালনায় সভায় ট্রাস্টের শতাধিক ট্রাস্টিবৃন্দ উপস্থিত থেকে তাদের নিজ নিজ মতামত ব্যক্ত করেন।

সভায় উপস্থিত ট্রাস্টিবৃন্দ দ্রুততম সময়ের মধ্যে ট্রাস্টের নির্বাচন এবং সংবিধানের অত্যাবশ্যকিয় সংযোজন-বিয়োজনসহ ট্রাস্টের আইনি কাঠামোর মধ্যে থেকে সকল প্রকার প্রয়োজনীয় কার্যক্রমগুলো সম্পাদন করার জন্য সকলে কার্যকরি কমিটিকে সর্বসম্মতিক্রমে অনুমোদন দিয়েছেন।

সভায় বিগত দিনের ট্রাস্টের উদ্যোগে গৃহিত নানা সামাজিক ও মানবিক সেবামূলক কাজের বিবরণ তুলে ধরা হয়। আগামী দিনে ট্রাস্টের কার্যক্রমকে যুক্তরাজ্য ও বাংলাদেশে বিয়ানীবাজারবাসীর কাছে নিজ অঞ্চলের ঐতিহ্য, সংস্কৃতি ও আলোকিত বিষয় তুলে ধরা ও সামাজিক কাজে আরও বেশী সম্পৃক্ত হওয়ার প্রতি গুরুত্ব আরোপ করা হয়।

সংগঠনের সভাপতি আব্দুল করিম নাজিম স্বাগত বক্তব্যে বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের সকল ট্রাস্ট্রিবৃন্দের সহযোগিতা ও চ্যারিটেবল কাজে সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ট্রাস্টিদের দেয়া অর্থে প্রতিষ্ঠিত সংগঠনটি আগামীতেও ট্রাস্টিদের মতামত নিয়ে কাজ করবে।

সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন টিপু ট্রাস্টে কার্যক্রমের বিবরণ তুলে ধরে বলেন, ট্রাস্টিদের প্রদানকৃত অর্থে বিশেষ করে করোনা পেনডামিক সময়ে পরিচালিত বিয়ানীবাজার উপজেলায় ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় পরিচালিত খাদ্য সহায়তা কর্মসূচি ও মেডিকেল ইকুইপমেন্ট প্রদান, দুই ঈদে দুস্থদেরকে খাদ্য ও নগদ সহায়তা দানসহ বড়লেখা, সিলেট ও ঢাকায় কয়েকটি হাসপাতালে করোনা সময়ে মেডিকল ইকুইপমেন্ট দানের বিস্তারিত তুলে ধরেন। এছাড়াও ট্রাস্ট কর্তৃক যেসব গুনীজনদের সাথে মতবিনিময়, যুক্তরাজ্যে ও বাংলাদেশে ট্রাস্টের পক্ষ থেকে সামাজিক, ক্রীড়া, সাংস্কৃতিক ও ঐতিহ্যিক বিষয়ে যোগপথ কাজ করেছে সেসবেরও বিস্তারিত তুলে ধরেন।

ট্রাস্টের কোষাধ্যক্ষ ইফতেখার আহমেদ সিপন ট্রাস্টের বিগত দিনের বিভিন্ন কার্যক্রম পরিচালনার হিসাব তুলে ধরে বলেন, ট্রাস্টিদের দেয়া অনুদানে এইসব কাজ আমরা আপনাদের সহযোগিতায় করতে পেরেছি এবং নিজ অঞ্চলে এইসব মানবিক কাজগুলো ব্যাপক প্রসংশিত হয়েছে।

মাওলানা ক্বারী ওলিউর রহমান এর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভা শুরু হয়। ট্রাস্টের সংবিধান ও সংবিধানের বিভিন্ন বিষয়ে লিগ্যাল প্রসিডিউর নিয়ে ব্যাখ্যা তুলে ধরেন সংগঠনের সিনিয়র ট্রাস্টি আলহাজ্জ্ব মাতাব চৌধুরী ও ট্রাস্টি ব্যারিষ্টার আবুল কালাম চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের প্রতিষ্ঠাতা সভাপতি আশেক আহমদ আসুক, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ, প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ সাব উদ্দিন, সাবেক সভাপতি মুহিবুর রহমান মুহিব, সাবেক সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মারুফ আহমেদ চৌধুরী, মনজ্জির আলী, সাব উদ্দিন চঞ্চল, হাবিবুর রহমান ময়না, সহ সভাপতি আফসার খান ছাদেক, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার আহমেদ, কার্যকরী কমিটির সদস্য লুৎফর রহমান ছায়াদ, ইকবাল হোসেন বুলবুল, ট্রাস্টি দিলাল আহমেদ প্রমুখ।

সভায় আগত সকল ট্রাস্টি বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের কার্যকরি কমিটি দ্বারা পরিচালিত সকল উন্নয়ন ও মানবিক সেবামূলক কাজের প্রশংসা করে আগামীতে ট্রাস্টের এই ধারা অব্যাহত রাখার আহবান জানান।

বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র বার্ষিক সাধারণ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ একেএম জাকারিয়া, ফজলুল হক তোতা, বীর মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান খান, আতাউর রহমান আতা, আব্দুল আলিম ফজলু, আব্দুল হান্নান, নিজাম উদ্দিন, গৌছ উদ্দিন, হুমায়ুন কবির, মোঃ আকরাম আলী, আতাউর রহমান আবু, সাহাব উদ্দিন, বাবুল হোসেন, হোসাইন আহমদ, জামাল উদ্দিন, আব্দুল আহাদ, মোহাম্মদ নাজিম উদ্দিন, সাবেক ভিপি সরওয়ার আহমদ, শামসুল হক এহিয়া, সাংবাদিক ফয়সল আহমদ রুহেল, আব্দুল কাদির মুরাদ, জসিম উদ্দিন, আবুল কাশেম, মোজাহিদুল ইসলাম মোজাহিদ, দিলওয়ার হোসেন দেলু, এম মাসুদ আহমদ, এম মিসবা রহমান, এমরান আহমদ, আব্দুল হাকিম হাদী, ফখরুল ইসলাম, সাংবাদিক ও কবি আনোয়ারুল হক অভি, সুরমান খান, কামাল হোসেন, মোঃ সাহাব খান, জেবুল ইসলাম, জাকির আহমদ খান, রুহেল আহমদ, রোকন রহমান, সাদিক আহমদ, জামাল আহমদ, খালেদ আহমদ জয়, মোঃ শামীম উদ্দিন, রাসেল চৌধুরী, অহিদ চৌধুরী, নাজমুল ইসলাম ফখরুল, আব্দুল হোসেইন ওদুদ, নাসিম আহমদ, ফজলুল হক, আরাফাত আহমদ বিজয়, এ রহমান, আনোয়ার হোসেইন, কাওয়ার আহমদ, ইকবাল হোসেন, মইনুল ইসলাম প্রমুখ।
রাতের খাবার পরিবেশনের মাধ্যমে বার্ষিক সাধারণ সভার শেষ হয়।

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close