আজকের সিলেট

সিলেট চেম্বারের ভোট গ্রহণ চলছে

দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র ২০২২-২৩ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে।

আজ শনিবার (১১ ডিসেম্বর) সকাল ৯টায় ধোপাদিঘীরপারস্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে অস্থায়ী কেন্দ্রে শুরু হওয়া ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনকে ঘিরে সিলেটে ব্যবসায়ীদের মধ্যে প্রাণচাঞ্চল্য বিরাজ করছে। নির্বাচনে লড়ছে সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ এবং সিলেট ব্যবসায়ী পরিষদ নামে দুটি প্যানেল। সিলেট ব্যবসায়ী পরিষদ গত মঙ্গলবার তাদের ইশতেহার ঘোষণা করে। পরদিন বুধবার ইশতেহার জানায় সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ। কয়েকজন স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন প্রতিদ্বন্দ্বিতায়।

নির্বাচন উপলক্ষে ২৯ নভেম্বর (সোমবার) দুপুরে চেম্বার বিল্ডিংয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন করে নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল। এদিকে নির্বাচনকে শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নিরলস কাজ করে যাচ্ছেন বোর্ডের সদস্যরা।

নির্বাচন বোর্ড সূত্রে জানা যায়, তফসিল অনুযায়ী শনিবার সকাল থেকে ধোপাদীঘিরপাড়স্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৯টায় শুরু হওয়া ভোট গ্রহণ বিকেল ৪টা পর্যন্ত টানা চলবে। গণনা শেষে নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে।

এরইমধ্যে বাছাইকালে অর্ডিনারি শ্রেণিতে একজন, আরেকজন চেম্বারের সংঘবিধি অনুযায়ী নির্বাচন করতে পারেন না বিধায় সরে দাঁড়ান। এছাড়া সোসিয়েট শ্রেণিতে ৪ জন বাদ পড়েছেন। আর ভোটার তালিকা হালনাগাদকালে ৫৪ জন ভোটার বাদ পড়েছেন।

এ বছর নির্বাচনে ২২টি পরিচালক পদের বিপরীতে ৪টি সদস্য ক্যাটাগরি থেকে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন জানান তিনি। এরমধ্যে ট্রেড গ্রুপ ও টাউন অ্যাসোসিয়েশন শ্রেণির ৪ জন পরিচালককে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রাথমিকভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে বিধায় ওই ২টি শ্রেণিতে ভোট গ্রহণের প্রয়োজন নেই।

বর্তমানে অর্ডিনারি শ্রেণির ১২ পদে ২৮ জন প্রার্থী এবং অ্যাসোসিয়েট শ্রেণির ৬টি পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এবছর নির্বাচনে অর্ডিনারি শ্রেণির ভোটার সংখ্যা ১ হাজার ৩৪৮ জন এবং অ্যাসোসিয়েট শ্রেণির ভোটার সংখ্যা ১ হাজার ২৪২ জন।

নির্বাচনে নির্বাচিত পরিচালকদের মধ্য থেকে সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি পদের নির্বাচন আগামী ১৩ ডিসেম্বর তারিখে চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

আরও সংবাদ

Close