প্রবাস

সাংবাদিক পীর হাবিবুর রহমানের মৃত্যুতে ব্রিকলেন মসজিদে মিলাদ ও দোয়া

ইশমাম আহমদ নুহাশঃ দেশের বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান মৃত্যুতে লন্ডনের ব্রিকলেন জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এসময় পীর হাবিবুর রহমানের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

৬ ফেব্রুয়ারী বাদ মাগরিব দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার আয়োজনে উক্ত মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন, মাওলানা মারুফ আহমদ, হাফিজ সাজ্জাদুর রহমান, হাফিজ আব্দুল ওয়াহিদ। মাহফিলে অংশ নেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ, সিনিয়র সাংবাদিক জাহেদী ক্যারল, মোসলেহ উদ্দিন, মিসবাহ জামাল, মুহাম্মদ জুবায়ের, মুশতাক বাবুল, ড. আনিসুর রহমান,জাকির হোসেন কয়েস, আবুল হাসনাত, লণ্ডন বাংলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সালেহ আহমেদ, সহ কোষাধ্যক্ষ আব্দুল কাইয়ূম, নির্বাহী সদস্য আহাদ চৌধুরী বাবু, জেডইউএম নাজমুল হোসাইন, কবি ও সাংবাদিক আব্দুল কাইয়ূম, শাকির আহমেদ, প্রেসক্লাবের আইটি ও কমিউনিকেশন সেক্রেটারী আব্দুল হান্নান, ইভেন্ট সেক্রেটারী রেজাউল করিম মৃধা, মুস্তাফিজুর রহমান বেলাল, মোহাম্মদ এনামুল হক চৌধুরী,মাসুদ রহমান, রেদওয়ান আহমদ, আব্দুল বাসির সহ আরো অনেকে। মিলাদ ও দোয়া পড়ান মসজিদের ইমাম হাফিজ মতিউর হক ।

দোয়া পরবর্তী সংক্ষিপ্ত বক্তব্যে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম ইউরোপ ব্যুরো চীফ মোহাম্মদ আফজাল হোসাইন ও সাংবাদিক আহাদ চৌধুরী বাবু পীর হাবিবের কর্মময় জীবনের কথা তুলে ধরেন।

উল্লেখ্য, ৫ ফেব্রুয়ারী শনিবার বিকেল ৪টা ৮ মিনিটে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৮।

গত বছরের অক্টোবরে মুম্বাইয়ের জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসার মুক্ত হন পীর হাবিবুর রহমান। কিন্তু গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। করোনামুক্ত হলেও কিডনি জটিলতার কারণে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যায় স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

পীর হাবিবুর রহমানকে ৭ ফেব্রুয়ারী তার সুনামগন্জে মাইজবাড়ী এলাকার পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে দাফন করা হয়।

আরও সংবাদ

Close