আজকের সিলেট

শীর্ষবিন্দু সম্পাদকের মরহুমা মাতার নামে টিউবওয়েল প্রদান

দেশের প্রায় ৫৫ হাজার মানুষ বিভিন্ন রকমের রোগে রোগাক্রান্ত হচ্ছেন প্রতিদিন। জলাশয়ের পানি লবণাক্ত আর টিউবওয়েলের পানিতে আর্সেনিক নামক পদার্থ রয়েছে এটা মানুষের স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকারক। শহর-বন্দরে সরকারিভাবে বিশুদ্ধ পানি সরবরাহ করা হলে ও তা প্রয়োজনের তুলনায় অনেক কম।

অন্যদিকে ইউনিয়ন, পৌরসভা ও পৌর এলাকার জনসাধারণের জন্য সরকারি ভাবে বিশুদ্ধ পানি সরবরাহ করার কোন ব্যবস্থা নেই। সেই জন্য ৬৮ হাজার গ্রামের দরিদ্র অসহায় পরিবারগুলোর জন্য বিশুদ্ধ পানির এক চরম সংকট রয়েছে।

তাই এবার ব্রিটেন থেকে প্রকাশিত ‘শীর্ষবিন্দু’ পত্রিকার সম্পাদক সুমন আহমেদ ও তার পরিবারের সদস্যদের আর্থিক সহযোগিতায় ও মানবতার কল্যাণে কাজ করে যাওয়া ব্রিটেন ভিত্তিক চ্যারিটি সংগঠন ‘আর রাহমান এডুকেশন ট্রাস্ট্রে’র উদ্যেগে সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের সোনাপুর গ্রামে অত্র এলাকার গরীর দু:খী মানুষের জন্য একটি টিউবওয়েল স্থাপন করে দেওয়া হয়েছে।

এই টিউবয়েলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন- অত্র গ্রামের সালিশী ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা মোঃ আলফাজ উদ্দিন। এ সময় মোনাজাত করেন অত্র এলাকার স্বনামধন্য প্রতিষ্ঠান লোভিয়া পূর্ব সোনাপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা আবু তাহের। উপস্থিত ছিলেন অত্র এলাকার বিশিষ্ট মুরব্বি রতন মিয়া, তরুণ সমাজ কর্মী জুনেদ আহমেদ, রফিক মিয়া, মামুন, রাজু, জসিমসহ পূর্ব সোনাপুর গ্রামের নতুন প্রজন্মের এক ঝাঁক তরুণ যুবক। এই প্রজেক্টের মূল দায়িত্ব পালন করেছেন নরসিংপুর ইউনিয়নের যুব সমাজের অহংকার, বিশিষ্ট সমাজসেবক ও চিকিৎসক ইসমাইল আল সানি।

ব্রিটেনের বহুল প্রচারিত ‘শীর্ষবিন্দু’ পত্রিকার প্রধান সম্পাদক ও ‘আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকে’ এর অন্যতম উপদেষ্টা সুমন আহমেদ বলেন, আমি ও আমার দুই বোন সেলিনা আক্তার ও শামিমা আক্তার এবং আমাদের মেজমামা সুইজারল্যান্ড প্রবাসী ‘শীর্ষবিন্দু’র চেয়ারম্যান আব্দুল মালিক এই টিউবওয়েল আমাদের মরহুমা মাতা আজিজুন নেসার নামে দান করেছি। আমার মায়ের আত্নার শান্তি কামনায় সকলের কাছে বিশেষভাবে দোয়া চাই।

দেশ হতে দেশান্তর নিরলস ভাবে গরিব দুঃখী মানুষের পাশে দাঁড়ানো চ্যরিটি সংগঠন ‘আর রহমান এডুকেশন ট্রাস্ট্র ইউকে’ এর পরিচালক ও ‘শীর্ষবিন্দু’ পত্রিকার ‘ইসলাম বিভাগ প্রধান’ ইমাম মাওলানা নুরুর রহমান বলেন, হজরত ইবনে আব্বাসকে জিজ্ঞেস করা হয়েছিল, কোন দানটি সর্বোত্তম? তিনি বললেন, অন্যকে পানি পান করানো। ইমাম কুরতুবি একটি আয়াতের তাফসির প্রসঙ্গে বলেছেন, যার গোনাহ বেশি হয়ে গেছে, সে যেন মানুষকে পানি পান করায়। সহিহ বুখারি শরিফে বর্ণিত হাদিসের মাধ্যমে আমরা জানতে পারি, নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, পিপাসার্ত কুকুরকে পানি পান করানোর বদৌলতে এক পাপী ব্যক্তিকেও আল্লাহ পাক মাফ করে দিয়েছেন।

আরও সংবাদ

Close