শীর্ষ খবর

সিলেটে বেড়েছে শনাক্তের হার : বালাই নেই কোভিড বিধিনিষেধের

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় বেড়েছে সংক্রমণ। একইসঙ্গে শনাক্তের হার আবারও বেড়েছে, যা অতিক্রম করেছে ৬ শতাংশ। এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে মৃত্যু হয়েছে একজনের।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে সিলেটে মারা গেছেন একজন। যিনি সিলেট জেলার বাসিন্দা। এছাড়া এদিন ৬১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। অন্যদিকে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ৬ দশমিক ৬১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর ল্যাব ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবে ৯২১ টি নমুনা টেস্টে এই রোগী শনাক্ত হয়।

সিলেট স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত বিভাগের চার জেলায় ৫৫ হাজার ৯৭৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আর তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৪ জনের, আর সুস্থ হয়েছে ৫০ হাজার ৩৬ জন। গত ২৪ ঘণ্টায় এ বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছে ৪ জন। সবমিলিয়ে বর্তমানে ১২ জন করোনা পজিটিভ রোগী হাসপাতালে ভর্তি আছেন।

এদিকে, করোনাভাইরাসের নতুন ধরন অমিক্রনের সংক্রমণ রোধে সিলেটে বিধিনিষেধ শুরুর দিনে তা পালনে আগ্রহ নেই জন সাধারণের। নিয়ম মেনে অনেকেই নিজেদের সঙ্গে মাস্ক রাখলেও সেই মাস্কের ঠাঁই হয়েছে থুতনি কিংবা গলায়।

অমিক্রনের সংক্রমণ রোধে গত সোমবার সার্বিকভাবে কিছু বিধিনিষেধ আরোপ করেছে সরকারের মন্ত্রীপরিষদ বিভাগ। এতে জনসমাগমস্থলে সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরিধানের নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী আজ বৃহস্পতিবার থেকে এ বিধিনিষেধ কার্যকর করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল থেকে নগরীর কাঁচাবাজার, মার্কেট, শপিংমল, বাসস্ট্যান্ড এলাকা ঘুরে দেখা গেছে সেই বিধিনিষেধের বালাই নেই।

সকালে নগরের কদমতলী থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়া বাসের চালক ও সহকারীর অধিকাংশের মুখে মাস্ক নেই। মুখের মাস্ক থুতনিতে নামিয়ে কিংবা খুলে রেখে কেউ পান চিবচ্ছেন, কোনো চালক আবার সিগারেট টানছেন। চালকের সহকারীরাও মুখ থেকে মাস্ক খুলে সেটা হাতে নিয়ে যাত্রীদের ডাকাডাকি করছেন। বাসের যাত্রীদেরও একই অবস্থা।

আরও সংবাদ

Close