শীর্ষ খবর

ভিসির পদত্যাগের দাবিতে অনশন চলছে : অসুস্থ ৫ শিক্ষার্থী

ভিসির পদত্যাগের দাবিতে আমরণ অনশন চালিয়ে যাচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থীরা। উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো তাদের অনশণ অব্যাহত রয়েছে।

গতকাল বুধবার বিকাল ৩টা থেকে এই অনশন শুরু করেছেন ২৪ শিক্ষার্থী। কনকনে শীতের রাতেও উপাচার্যের বাসভবনের সামনে থেকে সরেননি অনশনকারীরা। অনশনকারীদের সমর্থন ও সাহস জোগাতে আরও বিপুল সংখ্যক শিক্ষার্থী তাদের সাথে অবস্থান করছেন।

এদিকে, বুধবার রাতে আন্দোলনরত অবস্থায় দুজন ও বৃহস্পতিবার (২০জানুয়ারি) সকালে আমরণ অনশনরত দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে বাংলা বিভাগের শিক্ষার্থী মোজাম্মেল হক রাত ১০টায় অজ্ঞান হয়ে পড়েন ও সমাজকর্ম বিভাগের দীপান্বিতা রাত ১১টার দিকে অসুস্থ হয়ে পড়েন। বৃহস্পতিবার সকালে ১১টার দিকে নিশাত নামে একজনসহ দুজন অনশনকারী শিক্ষার্থী অসুস্থ হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় বলে জানা গেছে। এই রিপোর্ট দুপুর ২টা ১০ মিনিটে লেখা পর্যন্ত আমরণ অনশনরত আরও ৩ অসুস্থ শিক্ষার্থীর শরীরে স্যালাইন লাগিয়ে রাখা হয়েছে।

অনশনরত অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসা দিতে শাবিতে রয়েছেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের চিকিৎসক ডা. বাবলু হোসেন। তিনি জানান, বেশি জ্বর ও প্রেসার কমে যাওয়ায় এক শিক্ষার্থীর অবস্থা খারাপের দিকে যাচ্ছিল। তাই দ্রুত হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। এনিয়ে অসুস্থ শিক্ষার্থীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ৫ জনে।

আরও সংবাদ

Close