শীর্ষ খবর

সত্য বিজয়ী হয়েছে, আমি অন্যায়ের কাছে মাথা নত করবো না : শাবি ভিসি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, আমি অন্যায়ের কাছে কিছুতেই মাথা নত করবো না। আপনারা দেখেছেন, সত্য আজ বিজয়ী হয়েছে। মিথ্যা পরাভূত হয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা উদ্বোধনকালে এমনটি বলেন উপাচার্য।

এ সময় আগামী দুই বছরের মধ্যে শাবিকে একটি পুর্ণাঙ্গ ডিজিটাল বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের ঘোষণা দেন উপাচার্য।

উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে টানা ২৭ দিন আন্দোলন করে শাবি শিক্ষার্থীরা। শনিবার সেই আন্দোলন প্রত্যাহারের পর আজকেই প্রথম ক্যাম্পাসে কোন অনুষ্ঠানে অংশ নিলেন ফরিদ উদ্দিন।

বিশ্ববিদ্যালয় দিবসের শোভাযাত্রার শুরুতে উপাচার্য শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়টি সরাসরি উল্লেখ না করে বলেন, শিক্ষার্থীরা কোমলমতি, তারা ভুল করতেই পারে। তবে শিক্ষকরা হচ্ছেন তাদের অভিভাবক। তারা শিক্ষার্থীদের ভুল ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের ভয় পাওয়ার কিছু নেই। তারা ভুল করতেই পারে। কিন্তু তাদের শিক্ষাজীবন বাধাগ্রস্ত হয় এমন কিছু শিক্ষকরা করবেন না।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আবাসিক হল খোলা ও একাডেমিক কার্যক্রম চালুর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলে দেওয়া হয়েছে। এছাড়া মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) থেকে অনলাইনে চলবে সব বিভাগের ক্লাস।

রোববার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা শাহাদাত হোসেন চৌধুরী।

আন্দোলনের কারণে গত ১৬ জানুয়ারি অনির্দিষ্টকালের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) বন্ধ ঘোষণা করে প্রশাসন। দীর্ঘ ২৭ দিন পর সিন্ডিকেট সভায় অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়।

আরও সংবাদ

Close