আজকের সিলেট

অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান চলবে : মেয়র আরিফ

আজকের সিলেট প্রতিবেদক: সিলেট নগরীর ফুটপাত দখলমুক্ত করতে এবং অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান চালিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিক সূত্রে জানা যায়, রবিবার বেলা পৌনে ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নগরীর কয়েকটি এলাকায় অভিযান চালান তিনি। অভিযানে ১৫টি ট্রাকের বিরুদ্ধে মামলা করে সেগুলো জব্দ করা হয়।

ট্রাফিক পুলিশের সদস্যদের সাথে নিয়ে নগরীর ক্বিনব্রিজ থেকে অভিযান শুরু করেন মেয়র আরিফ। অভিযানে ক্বিনব্রিজের নিচে সুরমা নদীর তীরে বসানো বেশ কয়েকটি চটপটির ভ্যান জব্দ করা হয়। নগরীর তোপখানা সড়কে অবৈধভাবে পার্কিং করে রাখা ১৫টি ট্রাকের বিরুদ্ধে মামলা দেয় পুলিশের ট্রাফিক শাখা। পরে ট্রাকগুলো জব্দ করে পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়। পরে নগরীর কোর্ট পয়েন্ট ও জিন্দাবাজার এলাকায় অভিযান চালানো হয়। এসময় সড়কের দুই পাশের ফুটপাত দখল করে রাখা বেশ কয়েকটি ভ্যানগাড়ি ও বিপুল পরিমাণ আসবাবপত্র জব্দ করা হয়।

অভিযান শেষে মেয়র আরিফ বলেন, ‘ফুটপাত জনসাধারণের হাঁটার জন্য। কিন্তু হকাররা অবৈধভাবে ফুটপাত দখল করে রাখে। তারা আইনের কোন তোয়াক্কা করছে না। বাধ্য হয়ে বারবার অভিযান চালাতে হচ্ছে। এছাড়া সড়কে অবৈধভাবে ট্রাক রাখায় যানজটের সৃষ্টি হয়। তাই অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধেও অভিযান চলবে।’

আরও সংবাদ

Close