আজকের সিলেটসিলেটের টুকরো খবর

অনলাইন সংবাদমাধ্যমগুলোকে নিবন্ধিত করা হবে : সিলেটে প্রধান তথ্য অফিসার

তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়া বলেছেন, সংবাদমাধ্যমগুলো এখন আর প্রিন্ট বা টিভির মধ্যে সীমাবদ্ধ নেই। এখন সবাই অনলাইনে চলে গেছে। প্রযুক্তির যে ধারার বিকাশ ঘটছে তাতে সবাইকেই সম্পৃক্ত হতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার সাংবাদিকদের জন্য কাজ করছে। তথ্য মন্ত্রণালয় ইতোমধ্যে সাংবাদিকদের ডাটা সংগ্রহ করেছে। ধারাবাহিকভাবে অনলাইন সংবাদমাধ্যমগুলোকে নিবন্ধিত করা হবে। নিবন্ধনের পূর্বে বিভিন্ন তথ্য যাচাই বাছাই করা হয়। চাইলেও দ্রুত সময়ে দেয়া সম্ভব হয় না। কারণ এখানে বিভিন্ন সমস্যা রয়েছে। তথ্যপ্রযুক্তির উন্নয়নের দিকগুলো বিবেচনা করে ধারণা করছেন, অদূর ভবিষ্যতে বাংলাদেশের সংবাদমাধ্যম পুরোটাই অনলাইনভিত্তিক হয়ে যাবে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সিলেট আঞ্চলিক তথ্য অফিসের আয়োজনে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন সিলেট আঞ্চলিক তথ্য অফিসের সহকারী উপ-পরিচালক মাসুম বিল্লাহ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার আহসানুল আলম।

মতবিনিময় অনুষ্ঠানে উস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল-আজাদ, সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিলেটের সিনিয়র সাংবাদিক ইকবাল সিদ্দিকী, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, সিলেট আঞ্চলিক তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার মাসুদ পারভেজসহ সিলেটে ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ।

আরও সংবাদ

Close