আজকের সিলেটসিলেটের টুকরো খবর

বিয়ানীবাজারে পুলিশের কব্জায় মোটর সাইকেল চোর সিন্ডিকেটের ৫ সদস্য

বিয়ানীবাজার প্রতিনিধিঃ সিলেটের বিয়ানীবাজার উপজেলা থেকে চুরি হওয়া দুটি চোরাই মোটরসাইকেলসহ আন্তঃজেলা চোরচক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২১ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি একাধিক অভিযান চালিয়ে সিলেটের বিভিন্ন উপজেলা থেকে তাদেরকে গ্রেপ্তার করার কথা নিশ্চিত করেছেন বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) হিল্লোল রায়।

গ্রেপ্তারকৃতরা সকলেই আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের অন্যতম সদস্য। তারা হচ্ছে- গোলাপগঞ্জ উপজেলা বাঘা ইউনিয়নের উত্তর কানিশাইল গ্রামের মৃত আব্দুস শুক্কুরের ছেলে রুবেল আহমদ (২৭), একই গ্রামের শানুর মিয়ার ছেলে সাজ্জাদুল ইসলাম শাহী (২২) ও আব্দুল লতিফের ছেলে আব্দুল আহাদ (৩০) এবং দক্ষিণ সুরমার গোয়ালগাও গ্রামের লিলু মিয়ার ছেলে জয়নাল মিয়া শিপন (২১) ও একই গ্রামের রফিক মিয়ার ছেলে হাসানুর রহমান হাসান (২২)।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে মোটর সাইকেল চোর সিন্ডিকেটের পুরো চক্রের নাম-ঠিকানা পেয়েছে পুলিশ।

পুলিশ সূত্র জানায়, ২০২১ সালের গত ৩১ মে দিবাগত রাতে বিয়ানীবাজার উপজেলার চারাখাই এলাকা থেজে দুটি মোটরসাইকেল অজ্ঞাতনামা চোর সদস্যরা চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় বিয়ানীবাজার থানায় ভুক্তভোগীরা মামলা দায়ের করলে তদন্তভার এসআই মোস্তাক আহমদ উপর অর্পিত হয়। চুরির ঘটনায় সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএমের সার্বিক দিকনির্দেশনায় এবং জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসাইন ও বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায়ের তত্ত্বাবধানে তথ্য প্রযুক্তির সহায়তায় গত ২১ ফেব্রুয়ারি রাতে মোটরসাইকেল চোরচক্রের মুলহোতা রুবেল আহমদকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর আদালতের মাধ্যমে রুবেল আহমদকে রিমাণ্ডে এনে জিজ্ঞাসাবাদের মাধ্যমে তার জবানবন্দি অন্য সহযোগীদের নাম সংগ্রহ করে পুলিশ। পরে রুবেল আহমদের তথ্যানুসারে গত ২৪ ফেব্রুয়ারি প্রথমে সাজ্জাদুল ইসলাম শাহী ও আব্দুল আহাদকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে শাহী ও আহাদের তথ্যানুসারে অন্য দুই সহযোগী শিপন ও হাসানকে গ্রেপ্তার করে পুলিশ। একইসাথে শিপন ও হাসানের দেয়া তথ্যের ভিত্তিতে চোরাই মোটরসাইকেল দুইটির একটি সিলেটের বিশ্বনাথ থেকে এবং অপরটি দক্ষিণ সুরমা থেকে উদ্ধার করে পুলিশ।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) হিল্লোল রায় বলেন, গ্রেপ্তারকৃত রুবেল আহমদকে গত ২২ ফেব্রুয়ারি এবং অন্য চারজন মোটরসাইকেল চোরকে আজ শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, গত কয়েক বছর ধরে বিয়ানীবাজারসহ আশপাশ এলাকায় মোটরসাইকেল চুরির ঘটনা ছিল নিত্যনৈমিত্তিক। কিন্তু সিলেট জেলা পুলিশ ও বিয়ানীবাজার থানা পুলিশের তৎপরতায় সাম্প্রতিক সময়ে মোটরসাইকেল চুরি অনেকটাই কমে এসেছে।

আরও সংবাদ

Close