আজকের সিলেটসুনামগঞ্জ

দিরাইয়ে দু’পক্ষের সংঘর্ষে গুলি : নিহত ১, আহত ৩০

সুনামগঞ্জের দিরাইয়ে পাওনা টাকা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে প্রতিপক্ষের গুলিতে একজন নিহত হয়েছেন। এসময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন অন্তত ৩০ জন। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।

আজ রোববার সকাল ৮টায় দিরাই উপজেলার জগদল ইউনিয়নের কালাধল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আমির হোসেন (৪৫) জগদল ইউনিয়নের কালাদল গ্রামের সাইদুল্লাহর ছেলে।

সংঘর্ষে গুলিবিদ্ধরা হলেন- দেলোয়ার হোসেন (৩০), রাজেল মিয়া (৩২), এলাইছ মিয়া (৫২), শহিদ মিয়া (৩৬), চন্দন মিয়া (৩০), মিলন মিয়া (৩০), করম আলী (৫২), বিল্লাল মিয়া (২৯), জাকারিয়া (২৫), ছাদ হোসেন (২৯), মাহবুব মিয়া (১৮), জুয়েল মিয়া (১৯), কুতুব মিয়া (৩০)। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আটক একই গ্রামের ফারুক মিয়া মৃত হাজী আবদুল আলীর পুত্র।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গ্রামের ফারুক মিয়া, মনু মিয়া ও আওয়াল মিয়ার কাছে গ্রামের উন্নয়ন ফান্ডের প্রায় ১০-১২ লাখ টাকা নিয়ে গ্রামবাসীর সঙ্গে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল।

এ নিয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ এলাকাবাসী কয়েকবার শালিস বৈঠকের মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করেও ব্যর্থ হন। রোববার সকালের দিকে গ্রামের শফিক মিয়া, আইয়ুব মিয়া ও জুয়েল মিয়া মোটরসাইকেলযোগে দিরাই আসার পথে মনু মিয়ার বাড়ির সামনে আসলে মনু মিয়া, মিলিক মিয়া ও ফারুক মিয়াসহ তাদের লোকজন এদের ওপর হামলা চালায়।

খবর পেয়ে গ্রামের লোকজন তাদের উদ্ধারে এগিয়ে আসলে ফারুক মিয়ার নেতৃত্বে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান আমির উদ্দিন।

তাদেরকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলা ডাক্তার সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠান।

খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এবং হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে ফারুক মিয়াকে বন্দুকসহ আটক করে থানা হেফাজতে নিয়ে আসে।

জগদল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিবলী আহমেদ বেগ জানান, বিষয়টি সমাধানের জন্য একাধিকবার চেষ্টা করা হলেও সমাধান হয়নি।

দিরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে.এম নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থলে রয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ফারুক মিয়াকে বন্দুকসহ আটক করা হয়েছে। এলাকার পরিস্থিতি এখন শান্ত রয়েছে। নিহত আমির উদ্দিনের লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জে পাঠানো হয়েছে।

আরও সংবাদ

Close