আজকের সিলেট

উজির মিয়ার মৃত্যুতে ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় ‘পুলিশ নির্যাতনে’ উজির মিয়ার মৃত্যুর অভিযোগে মামলা হয়েছে।

আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নিহতের ভাই ডালিম মিয়া বাদী হয়ে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদারের আদালতে এই মামলা করেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে শান্তিগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) দেবাশীষ সূত্রধর ও উপ পরিদর্শক (এসআই) আলাউদ্দিনকে।

উল্লেখ্য, চুরির মামলার সন্দেহজনক আসামি হিসেবে গত ৯ ফেব্রুয়ারি রাতে উজির মিয়াকে বাড়ি থেকে গ্রেপ্তার করে শান্তিগঞ্জ থানা পুলিশ। এসময় এসআই দেবাশীষ সূত্রধর, এসআই পার্ডন কুমার সিংহ ও এএসআই আক্তারুজ্জামানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। গ্রেফতারের পর গত ১০ ফেব্রুয়ারি আদালত থেকে জামিন পেয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেন উজির। তবে ২১ ফেব্রুয়ারি শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওইদিন বিকালে পুলিশের নির্যাতনে উজির মিয়ার মৃত্যুর অভিযোগ করে পাগলা বাজারে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন স্বজনসহ এলাকাবাসী। পরে প্রশাসনের সুবিচারের আশ্বাসে এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করেন। জেলা প্রশাসক কর্তৃক তিন সদস্য বিশিষ্ট পৃথক দুটি তদন্ত কমিটির মাধ্যমে উজির মিয়ার মৃত্যুর ঘটনার তদন্ত চলছে।

এদিকে, উজির মিয়ার মৃত্যুর ঘটনায় উপ-পরিদর্শক (এসআই) দেবাশীষ সূত্রধরকে সাময়িক বরখাস্ত (ক্লোজড) করা হয়েছে। রোববার (২৭ ফেব্রুয়ারি) সকালে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান জানান, এসআই দেবাশীষ শান্তিগঞ্জ থানা থেকে বদলি হয়ে গত বুধবার দিরাইয়ে এসেছিলেন। শনিবার (২৬ ফেব্রুয়ারি) আবার সুনামগঞ্জে চলে গেছেন।

ডালিম মিয়া বলেন, আমার নির্দোষ ভাইকে চোর অপবাদ দিয়ে পুলিশ নির্যাতন করেছে। আজ দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা করেছি। আশা করি ন্যায়বিচার পাবো।

আরও সংবাদ

Close