শীর্ষ খবর

সিলেটে ইউরোপে পাঠানোর নামে প্রতারণা : সেই ট্রাভেলস মালিক গ্রেফতার

ইউরোপের বিভিন্ন দেশে পাঠানোর নাম করে কোটি কোটি টাকা আত্মসাতকারী সেই ট্রাভেলস মালিককে গ্রেফতার করেছে পুলিশ। প্রায় ৩শ জনের কাছ থেকে ২০ কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে যায় সিলেটের জিন্দাবাজারস্থ আমিন রহমান ট্রাভেলসের মালিক আমিন রহমান।

আজ মঙ্গলবার বেলা ২টার দিকে দক্ষিণ সুরমা উপজেলার তেলিবাজার পয়েন্ট থেকে সিলেট কোতোয়ালি মডেল থানা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী মাহমুদ জানান- প্রতারক আমিন রহমান বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। পুলিশের তৎপরতায় এতে সফল না হওয়ায় ফের সিলেট ফিরে আসার সময় পুলিশ তাকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সে তার প্রতারণার কথা স্বীকার করেছে বলে জানান তিনি।

ওসি মো. আলী মাহমুদ বলেন- প্রতারণার ঘটনা শুনেই পুলিশ তৎপর হয়ে যায় এবং সিভিলে কাজ শুরু করে। এরপর ২৭ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে মানবপাচার আইনে থানায় মামলা হয়। এর মাঝে গতরাতে পুলিশ খবর পায় যে ওই প্রতারক বিদেশে যাওয়ার প্ল্যান করছে। তবে সফল না হওয়ায় হয়তো অন্য কোন রুটে যাওয়ার জন্য সিলেট ফিরে আসছিল। এ অবস্থায় পুলিশ তাকে গ্রেপ্তার করে। আইন অনুযায়ি তার বিরুদ্ধে ব্যাবস্থা নেয়ার পাশাপাশি প্রয়োজনে তাকে ভুক্তভোগীদের মুখোমুখি করা হবে।

এর আগে রোমানিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে সিলেটের শতাধিক গ্রাহকের কাছ থেকে বড়ো অংকের টাকা হাতিয়ে- গাঁ ঢাকা দেয় আমিন রহমান ট্রাভেলস নামের ওই প্রতিষ্ঠান। ঘটনার শিকার হয়ে ২৭ ফেব্রুয়ারি ১৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে কোতোয়ালি থানায় মানবপাচারের মামলা করেন ভুক্তভোগীরা।

তাদের অভিযোগ, কয়েকজনকে বিদেশে পাঠিয়ে- আস্থা অর্জন করে, শতাধিক মানুষের কাছ থেকে টাকা নিয়ে গত বৃহস্পতিবার থেকে উধাও হয়ে যায় ট্রাভেলসের স্বত্বাধিকারী আমিন রহমান। এমনকি রোমানিয়া পাঠাতে জনপ্রতি ৬ থেকে ৭ লাখ টাকার চুক্তি করা হতো এবং বিভিন্ন ব্যাংকের একাউন্ট ও সরাসরি রশিদের বিনিময়ে আগ্রহীদের কাছ থেকে টাকা সংগ্রহ করতো সে।

এদিকে প্রতারক আমিন রহমান গ্রেপ্তারের পর প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে ভুক্তভোগীরা।

আরও সংবাদ

Close