আজকের সিলেটসুনামগঞ্জ

ধর্মপাশায় আ’লীগের পাল্টাপাল্টি কর্মসূচি : ১৪৪ ধারা জারি

আজকের সিলেট প্রতিবেদক: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার আওয়ামী লীগের দুই গ্রুপের কর্মী সমাবেশকে কেন্দ্র করে টান টান উত্তেজনা বিরাজ করায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

রোববার দুপুর থেকে ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওবায়দুর রহমান পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এই ১৪৪ ধারা জারি করেন।

রবিবার (৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওবায়দুর রহমান পরিবেশ শান্ত রাখতে পুরো শহরজুড়ে মাইকিং করে সভা সমাবেশ ও মিছিল মিটিংয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করে ১৪৪ ধারা জারি করেছেন। পাশাপাশি যে কোনো ধরনের অপতৎপরতা রোধে শহরজুড়ে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিসের নেতৃত্বে আজ রবিবার দুপুরে শহরের মধ্যবাজার আওয়ামী লীগের অফিসে এক কর্মী সমাবেশের ডাক দেন। এ সময় তার কর্মী সমর্থকরা ও সভা স্থলে আসতে শুরু করেন।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শামীম আহমদ মুরাদ ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল হাসান চৌধুরী উপজেলার বঙ্গবন্ধু মোড়ে পাল্টা কর্মী সমাবেশের ডাক দেন।

আওয়ামী লীগের দুই গ্রুপের সমাবেশ নিয়ে টান টান উত্তেজনা বিরাজ করায় জনমনে আতংঙ্ক সৃষ্টি হয়েছে।

ফলে যেকোন ধরনের অপতৎপরতা রোধে রোববার দুপুর থেকে ১৪৪ ধারা জারি করেছেন উপজেলা প্রশাসন। এই ১৪৪ ধারা সন্ধ্যা ৬টা পর্যন্ত বলবৎ থাকবে বলে জানা যায়।

এ ব্যাপারে ধর্মপাশা থানার অফিসার ইনচার্জ মো. ইজাজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শহরের প্রতিটি মোড়ে মোড়ে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে এবং যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত বলেও জানান তিনি।

এ ব্যাপারে ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুর রহমান ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করে জানান, যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন প্রস্তুত রয়েছে।

আরও সংবাদ

Close