শীর্ষ খবর

নির্বাচনী প্রতিযোগিতায় সংঘর্ষ কোনোভাবেই উচিত নয় : ব্রিটিশ হাই কমিশনার

টিকাটুলির সংঘাতের ঘটনা অপ্রত্যাশিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট ডিকসন।

রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, এ নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হওয়া সবারই কাম্য। আমি আশা করবো একটা সুষ্ঠু নির্বাচন হবে, আমরা সুষ্ঠু নির্বাচন আশা করি।

রোববার দুপুরে রাজধানীর গোপীবাগে নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, সংঘর্ষের ঘটনা প্রত্যাশিত নয়, আমরা সুষ্ঠু নির্বাচন চাই। নির্বাচনে প্রতিযোগিতায় সংঘর্ষ কোনোভাবেই হওয়া উচিত নয়।

রোববার দুপুরে ঢাকা দক্ষিণে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের সাথে দেখা করে বেরিয়ে এসব কথা বলেন তিনি।

রবার্ট চ্যাটার্টন বলেন, আমি সব মেয়র প্রার্থীর সাথে দেখা করছি। তারই অংশ হিসেবে আজ বিএনপির প্রার্থীর সাথে দেখা করতে এসেছি। আমি ইলেকশন কমিশনের সাথে কথা বলেছি, তারা কীভাবে নির্বাচন পরিচালনা করছে সে বিষয়ে কথা হয়েছে।

২৬ জানুয়ারি, রবিবার দুপুরে, ঢাকা দক্ষিণের বিএনপি মেয়র প্রার্থী ইশরাক হোসেনের সাথে সাক্ষাতের সময় এ মন্তব্য করেন তিনি।

দুপুর আড়াইটায়, ইশরাকের বাসায় যান ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাই-কমিশনার। এসময়, গ্রহণযোগ্য নির্বাচনের আহ্বান জানান তিনি। ডিকসন বলেন, শান্তিপূর্ণ ভোটের জন্য নির্বাচন কমিশনার, সংশ্লিষ্ট কর্মকর্তা এবং উভয়দলের প্রার্থীদের সাথে তিনি সাক্ষাৎ করেছেন। সবাইকে বিশ্বাসযোগ্য, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আহ্বান জানিয়েছেন।

বৈঠক শেষে সাংবাদিকদের একই কথা জানান ইশরাক হোসেন। তিনি বলেন, ব্রিটিশ হাইকমিশনার সিটি নির্বাচনের সব মেয়র প্রার্থীদের সঙ্গে দেখা করছেন। আজকে আমার সঙ্গে দেখা করতে এসেছেন। নির্বাচনের পরিস্থিতি সম্পর্কে ওনার সঙ্গে কথা হয়েছে।

এছাড়াও, টিকাটুলির সংঘাতের ব্যাপারে ব্রিটিশ হাইকমিশনারকে অবহিত করেছেন বলে জানান ইশরাক।

আরও সংবাদ

Close