শীর্ষ খবর

জৈন্তাপুরে ৮ ঘন্টাব্যাপী সংঘর্ষে আহত শতাধিক : মাদ্রাসা ছাত্রের মৃত্যু

জৈন্তাপুরের হরিপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। ৮ ঘন্টাব্যাপী সংঘর্ষ চলাকালে সংঘর্ষ থামাতে আসা এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। সংঘর্ষে আহত হয়েছেন শতাধিক। আজ সোমবার (৪ এপ্রিল) সকালে স্থানীয় হরিপুর বাজারে এ ঘটনা ঘটে। এতে সিলেট-তামাবিল সড়কে কয়েক ঘন্টা যান চলাচল বন্ধ ছিলো। ফলে লোকজনকে চরম দুর্ভোগে পড়তে হয়। খবর পেয়ে সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমান ও পুলিশ সুপার ফরিদ উদ্দিনসহ পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে গেছেন।

নিহত মাদ্রাসা ছাত্রের নাম সালেহ আহমদ (২৪)। হেমু ভাটপাড়া গ্রামের বাসিন্দা ছিফত আলীর পুত্র সালেহ দক্ষিণ সুরমার রেঙ্গা মাদ্রাসায় পড়াশোনা করেন বলে স্থানীয় সূত্র জানিয়েছে। নিহত মেজরটিলা তাহফিজুল কোরআন মাদ্রাসার শিক্ষক ।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ও মিডিয়া অফিসার লুৎফর রহমান একজনের মৃত্যুর বিষয়টি করেছেন। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানান তিনি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রোববার মধ্যরাত থেকে হরিপুরের পার্শ্ববর্তী হেমু হাউদপাড়া ও শ্যামপুর গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষ শুরু হয়। রাত থেকে দফায় দফায় সংঘর্ষ হয়। সকাল সাতটার দিকে ফের বিবদমান দু’পক্ষ অবস্থান নিলে হাউদপাড়া গ্রামের হাফেজ মাওলানা সালেহ আহমদ মধ্যস্থতায় এগিয়ে আসেন। এ সময় অপরপক্ষের হামলায় গুরুতর আহত হন তিনি। তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

জৈন্তাপুরের ফতেহপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও লামা শ্যামপুর গ্রামের বাসিন্দা আব্দুর রশিদ ও হাদপাড়া গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আরও সংবাদ

Close