শীর্ষ খবর

জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলা : ১ জনের যাবজ্জীবন, ৪ জন খালাস

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় একজনের যাবজ্জীবন ও একজনের ৪ বছরের সাজা দিয়েছেন আদালত। এছাড়াও এ মামলায় অপর ৪ জনকে খালাস দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) সিলেটের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লব এ মামলার রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামি হচ্ছে ফয়জুল। এছাড়া তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ মামলায় ফয়জুলের বন্ধু সোহাগ মিয়াকে ৪ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

এছাড়াও মামলার অপর চার আসামি ফয়জুলের বাবা মাওলানা আতিকুর রহমান, মা মিনারা বেগম, মামা ফয়জুল হক ও ভাই এনামুল হাসানকে খালাস দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩ মার্চ বিকেল সাড়ে ৫টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডসংলগ্ন মুক্তমঞ্চে এক অনুষ্ঠান চলাকালে মঞ্চে বসা অধ্যাপক জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে মো. ফয়জুল হাসান নামে এক তরুণ। হামলাকারী ফয়জুলকে তখনই আটক করেন উপস্থিত ছাত্র-শিক্ষকরা। তারপর তাকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

আরও সংবাদ

Close