শীর্ষ খবর

এপ্রিলেই ফিরলেন, তবে নিথর দেহে

এপ্রিল মাসেই সপরিবার সিলেট আসতে চেয়েছিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত (৮৮)। তাঁর জন্মভূমি সিলেটে এপ্রিল মাসেই ফিরেছেন, কিন্তু নিথর দেহে, কফিনবন্দী হয়ে।

তাঁর লাশ বহনকারী গাড়িটি আজ শনিবার রাত ৯টা ৫৪ মিনিটে নগরের ধোপাদীঘিরপাড় এলাকায় মুহিতের পৈতৃক বাড়ি হাফিজ কমপ্লেক্সে এসে পৌঁছায়। এ সময় হাফিজ কমপ্লেক্সে এক হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। দলীয় নেতা-কর্মী, আত্মীয়স্বজন, শুভানুধ্যায়ী আর সাধারণ মানুষ চোখের পানিতে বরণ করে নেন তাঁদের প্রিয় এই মানুষকে।

গতকাল শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে আবুল মাল আবদুল মুহিত রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন।

আজ বেলা ১১টা ৫ মিনিটে সাবেক অর্থমন্ত্রীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয় রাজধানীর গুলশান আজাদ মসজিদে। নানা শ্রেণি–পেশার মানুষ এই জানাজায় অংশ নেন। পরে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে তাঁর মরদেহ ছিল দুপুর সাড়ে ১২টা থেকে প্রায় ৪৫ মিনিট। এরপর মুহিতের দ্বিতীয় জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। সেখান থেকে দাফনের জন্য তাঁর মরদেহ নিয়ে আসা হয় আবদুল মুহিতের জন্মস্থান সিলেটে।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আগামীকাল দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত নগরের চৌহাট্টা এলাকার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আবদুল মুহিতের মরদেহ রাখা হবে। এরপর বেলা দুইটায় আলিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে নগরের রায়নগর এলাকায় পারিবারিক কবরস্থানে বরেণ্য এই রাজনীতিবিদের দাফন সম্পন্ন হবে। মা-বাবার কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হবেন বর্ষিয়ান এ রাজনীতিবিদ।

আরও সংবাদ

Close