শীর্ষ খবর

‘আমি নির্দোষ, সিনহাকে খুন করেছে লিয়াকত’ : ওসি প্রদীপ

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খানকে হত্যার জন্য পরিদর্শক লিয়াকতকে দায়ী করেছেন টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ। একই সঙ্গে বিচারককে তার প্রতি সদয় হওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

বুধবার (১২ জানুয়ারি) যুক্তিতর্ক চলাকালীন ১০ মিনিট সময় প্রার্থনা করে ওসি প্রদীপ এ আবেদন জানান। আদালত সূত্রে এতথ্য জানা গেছে।

সূত্র জানায়, বুধবার যুক্তিতর্কের শেষদিন ওসি প্রদীপ কুমার দাশের পক্ষে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন তার আইনজীবী রানা দাশগুপ্ত। পরে রাষ্ট্রপক্ষের আইনজীবী যুক্তি খণ্ডন করার সময় আদালতে ১০ মিনিট সময় প্রার্থনা করেন প্রদীপ কুমার দাশ। এসময় ওসি প্রদীপ বলেন, ‘স্যার, (বিচারক) মেজর সিনহাকে খুন করেছে পরিদর্শক লিয়াকত। এটা আমি স্পষ্ট জানি। আমার প্রতি সদয় বিবেচনা করা হোক।’ তখন ওসি প্রদীপ আসামির কাঠগড়ায় দাঁড়িয়ে ছিলেন।

প্রতিউত্তরে বিচারক জানতে চান, ‘আপনি (প্রদীপ) জেনে থাকলে সেটা জবানবন্দিতে বলেননি কেন?’ এখন মামলা রায়ের পর্যায়ে। এখন এসব কেন বলছেন?’

যুক্তিতর্ক শেষে সিনহা হত্যা মামলার রায়ের জন্য আগামী ৩১ জানুয়ারি দিন নির্ধারণ করেন বিচারক মোহাম্মদ ঈসমাইল হোসেন।

২০২০ সালের ৩১ জুলাই কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এপিবিএন চেকপোস্টে পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান।

আরও সংবাদ

Close