জাতীয়সারা বাংলা

আবেদন করলেই ফ্ল্যাট পাবেন এমপিরা

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, যেসব সংসদ সদস্যের ঢাকায় প্লট বা ফ্ল্যাট নেই, তারা আবেদন করলে উত্তরা এ্যাপার্টমেন্ট প্রকল্পে নীতিমালা অনুসারে তাদের নামে বরাদ্দ দেয়া হবে।

মঙ্গলবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত মহিলা আসনের বেগম হাবিবা রহমান খানের প্রশ্নের লিখিত উত্তরে সংসদকে এ তথ্য জানান তিনি।

গণপূর্তমন্ত্রী জানান, রাজউকের আওতাধীন উত্তরা ১৮ নম্বর সেক্টরে উত্তরা এ্যাপার্টমেন্ট প্রকল্পের এ ব্লকে এক হাজার ৬৫৪ বর্গফুট আয়তনের কিছু সংখ্যক ফ্ল্যাট বর্তমানে অবরাদ্দকৃত অবস্থায় রয়েছে। সংসদ সদস্য ক্যাটাগরিতে সকল সঠিক আবেদনকারীদের অনুকূলে ফ্ল্যাট বরাদ্দ করা হবে।

মো. আফজাল হোসেনের প্রশ্নের জবাবে শ ম রেজাউল করিম সংসদকে জানান, বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে প্লট উন্নয়ন ও ফ্ল্যাট নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। বিভিন্ন উৎসের অর্থায়নে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের আওতায় মোট ৪১টি প্রকল্পের বাস্তবায়ন কাজ চলমান রয়েছে।

অন্য এক প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে জানান, ঢাকায় পরিত্যক্ত সরকারি বাড়ি রয়েছে। এসব বাড়ির মধ্যে ‘ক’ তালিকার বিক্রয়যোগ্য পরিত্যক্ত বাড়িগুলো শহীদ পরিবার ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের অনুকূলে বরাদ্দ ও বিক্রির কার্যক্রম চলমান রয়েছে।

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close