আজকের সিলেট

সিলেটে করোনা টেস্ট বিভ্রাট : ২ বার নমুনা সংগ্রহ

সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের রিপোর্ট নিয়ে কিছুটা বিভ্রাট সৃষ্টি হয়েছে। ৫ অক্টোবর করোনার স্যাম্পল দেয়া ৪৯ জনের রিপোর্টে দেখা দিলো গড়মিল। তাদের রিপোর্টে না আসলো নেগেটিভ না পজিটিভ। আসলো ‘Indeterminate’। অর্থাৎ অনির্ণীত কিংবা নির্ণয় করা যায়নি! ফলে এই ৪৯ জনের ফের নমুনা নিয়েছে ওসমানী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। মঙ্গলবার সন্ধ্যার পর থেকে তাদের ডেকে এনে স্যাম্পল সংগ্রহ করা হয়।

সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে জানা যায়, গত ৫ অক্টোবর কোভিড সনাক্তের জন্য মোট ৪৯ জনের স্যাম্পল সংগ্রহ করা হয়। ৬ তারিখ সে স্যাম্পল ওসমানীর পিসিআর ল্যাবে পরীক্ষা করা হলেও পজিটিভ বা নেগেটিভ না হয়ে ‘Indeterminate’ আসে। তবে কেন রেজাল্ট আসলো না তা নিশ্চিত করে বলতে পারছেন না সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল।

এ অবস্থায় পিসিআর মেশিন ক্রুটিপূর্ণ বলা যাবে না বলে তিনি জানান।

এ ব্যাপারে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন- স্যাম্পল নেয়ার ক্ষেত্রে যে সলিউশন ব্যাবহার করা হয় তা ত্রুটিপূর্ণ থাকায় ওই তারিখের করোনা টেস্টের রেজাল্ট আসেনি। এই সলিউশন এভাবেই সিলেটে এসেছে। এখানে পিসিআর মেশিনে সমস্যা নেই। তবে রেজাল্ট না আসায় ফের ৪৯ জনের স্যাম্পল নেয়া হয়েছে।

আরও সংবাদ

Close