আজকের সিলেট

আলীম ইন্ডাস্ট্রিজ দেশের কৃষি যান্ত্রিকীকরণে গুরুত্বপুর্ণ অবদান রেখে আসছে : কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ও বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার প্রাপ্ত স্বনামধন্য কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠান আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর কারখানা পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি।

১৫ই ফেব্রুয়ারী মঙ্গলবার বিসিক শিল্পনগরী গোটাটিরস্থ আলীম ইন্ডাস্টি’র কারখানায় উপস্থিত হলে কোম্পানীর চেয়ারম্যান আলীমুছ ছাদাত চৌধুরী স্বাগত জানান। কারখানার বিভিন্ন ইউনিট ও কর্মকান্ড সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন ও ঘুরে দেখান কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহছান চৌধুরী।

কারখানা পরিদর্শনকালে মন্ত্রী আলীম ইন্ডাস্ট্রির কার্যক্রম ও সাফল্য দেখে খুবই অভিভুত হন এবং ইহার প্রতিষ্টাতা মরহুম এমএ আলীম চৌধুরীর প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, আমাদের কৃষি যান্ত্রিকীকরণে আলীম ইন্ডাস্ট্রি খুবই গুরুত্বপুর্ণ অবদান রেখে আসছে এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের বিষয়। অনেক স্বপ্ন নিয়ে আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আমাদের সেই স্বপ্ন এখনও পুরোপুরি বাস্তবায়িত হয় নাই। তবে আমরা এখন স্বপ্ন বাস্তবায়নের মহা সড়কে যুক্ত হয়েছি, যেটাকে আমরা উন্নয়নের মহাসড়ক বলি। আমি আশাবাদী আমাদের তৃতীয় প্রজন্ম আমাদের এই অগ্রযাত্রাকে অনেক তরান্বিত করবে, বেগবান করবে, জোতির্ময় করবে। আমরা স্বপ্ন দেখি শিল্পায়নের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হবে আমরা উন্নত জীবন যাপন করবো।

তিনি আলীম ইন্ডাস্ট্রির অগ্রযাত্রা বেগবান করতে প্রয়োজনীয় সবধরণের সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেন এবং তিনি এই প্রতিষ্ঠানের সাফল্যের কথা অবশ্যই প্রধানমন্ত্রীকে অবগত করবেন বলে জানান।

এ সময় উপস্থিত ছিলেন- কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর, ডিএই সিলেট’র আঞ্চলিক পরিচালক কৃষিবিদ দিলীপ কুমার অধিকারী, সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবুর রহমান, সংরক্ষিত মহিলা আসন সিলেট-সুনামগঞ্জ এর সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, কানাডা আওয়ামীলীগ এর সভাপতি সরওয়ার আহমদ চৌধুরী, বিসিকের উপ-মহাব্যবস্থাপক জনাব সোহেল হাওলাদার, এবং কৃষি মন্ত্রনালয়ের বিভিন্ন দপ্তর ও সংস্থার স্থানীয় কর্মকর্তাবৃন্দ।

আরও সংবাদ

Close