আজকের সিলেট

লন্ডন থেকে ফিরলেন ৩১ জন : ষাটোর্ধ্ব দম্পতি কোয়ারেন্টিনে

সিলেট ওসমানী বিমানবন্দরে লন্ডন থেকে ঢাকা হয়ে ফিরলেন ৩১ জন। তাদের মধ্যে এক দম্পতির শরীরের তাপমাত্রা বেশী। তাই তাদেরকে কোয়ারেন্টিন পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুর ১১টায় বিমানের একটি ফ্লাইটে লন্ডন-ঢাকা হয়ে তারা সিলেটে এসে পৌঁছান। বিমানের এ ফ্লাইটে মোট ৩১ জন যাত্রী ছিলেন।

এর মধ্যে ৬০ এর উপরে এই দম্পতির শরীরে তাপমাত্রা বেশি থাকায় তাদেরকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। অন্য যাত্রীদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছে ওসমানী বিমানবন্দর ইমিগ্রশেন পুলিশ।

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ১৩৭ জন। আর কোয়ারেন্টিন থেকে মুক্তি পেয়েছেন ২০০ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয় ১০ মার্চ থেকে কোয়ারেন্টিনের হিসাব রাখা শুরু করে। সিলেট বিভাগে এখন ১৫৯৭ জন হোম বা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন। তাদের মধ্যে সিলেটে ৭৩১ জন, সুনামগঞ্জে ২২৯ জন, হবিগঞ্জে ৪৭৩ জন এবং মৌলভীবাজারে ১৬৪ জন রয়েছেন।

নতুনভাবে কোয়ারেন্টিনে যুক্ত হওয়াদের মধ্যে সিলেটের ১০ জন, সুনামগঞ্জের ৫৬ জন, হবিগঞ্জের ৫০ জন এবং মৌলভীবাজারের ২১ জন।

ডা. আনিসুর রহমান আরও জানান, সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় কোয়ারেন্টিন থেকে ২০০ জন মুক্ত হয়েছেন। তাদের নির্দিষ্ট ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার মেয়াদ শেষ হয়েছে। এ সময়ের মধ্যে তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ ধরা পড়েনি।

আরও সংবাদ

Close