সিলেটের টুকরো খবর

বিয়ানীবাজারে বিভাগীয় কমিশনার : জনগনের চাহিদা পুরণে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সচেষ্ট থাকতে হবে

সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বলেছেন, আইনের সঠিক প্রয়োগ, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সেবা প্রদান করে জনগনের চাহিদা পুরণে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সচেষ্ট থাকতে হবে।

তিনি বলেন, অগ্রাধিকার ভিত্তিতে বিশেষ সমস্যা সমাধানের পদক্ষেপ গ্রহণ, বাল্য বিবাহ, যৌতুক ও মাদকসহ অসামাজিক কার্যকলাপ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি করে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে স্কাউটিং কার্যক্রম জোরদারের আহ্বান জানিয়ে বলেন, উন্নয়নের মূল চালিকা শক্তি শিক্ষা, যোগাযোগ ও বিদ্যুত ব্যবস্থার অগ্রগতিতে সরকারের বিশেষ দৃষ্টি রয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় বিয়ানীবাজার উপজেলা মিলনায়তন কক্ষে উপজেলার জনপ্রতিনিধিবৃন্দ, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি, ব্যবসায়ীক সমিতির প্রতিনিধি ও বিভাগীয় কর্মকর্তাদের সাথে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মাসুম মিয়ার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা, চারখাই ইউপি চেয়ারম্যান মাহমুদ আলী, শেওলা ইউপি চেয়ারম্যান জহুর উদ্দিন, কুড়ারবাজার ইউপি চেয়ারম্যান এএফএম আবু তাহের, মাথিউরা ইউপি চেয়ারম্যান শিহাব উদ্দিন, তিলপাড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, মোল্লাপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মন্নান, লাউতা ইউপি চেয়ারম্যান গৌছ উদ্দিন, মুড়িয়া ইউপি চেয়ারম্যান আবুল খয়ের, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দু হাছিব মনিয়া, সহ সভাপতি আব্দুল আহাদ কলা, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল ও মোহাম্মদ জাকির হোসেন, প্রচার সম্পাদক হারুনুর রশিদ দিপু, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক খালেদ সাইফুদ্দিন জাফরি, সিনিয়র সাংবাদিক আব্দুল ওয়াদুদ, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলাম , বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সালসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বিয়ানীবাজার উপজেলা পরিদর্শনকালে তিনি উপজেলার মুড়িয়া ইউনিয়নের সারপার সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিদ্যালয়স্থ নবনির্মিত মুক্তিযুদ্ধের সময়কালীন টর্চার সেল স্মৃতিসৌধ পরিদর্শন, উপজেলার মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় করেন, নওয়াগ্রাম বিজিবি ক্যাম্প এবং বর্ডার হাট স্থাপনের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন।

আরও সংবাদ

Close