সিলেটের টুকরো খবর

জৈন্তাপুরে ইউপি সদস্যের কাধে বর!

আজকের সিলেট প্রতিবেদক: গত ক’দিনের প্রবল বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সকল নদ-নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

ফলে বন্যা পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে। প্রতিদিনই প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। জেলার নিম্নাঞ্চল তলিয়ে পানিবন্দি হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ।

জৈন্তাপুর উপজেলাতেও আকস্মিক বন্যায় অসংখ্য মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। অনেকেই ঘর থেকে রাস্তায় বেরোতে পারছেন না। পানিতে তলিয়ে গেছে বহু শিক্ষাপ্রতিষ্ঠান। ফলে ব্যাহত হচ্ছে পাঠদান। এছাড়া প্লাবিত এলাকাগুলোতে দেখা দিয়েছে বিশুদ্ধ পানির সংকট। ফলে দুর্ভোগে পড়েছেন ওই এলাকার মানুষ।

তবে বৈরী আবহাওয়ায়ও চলছে সামাজিক নানা অনুষ্ঠানও। পূর্ব নির্ধারিত এ সকল অনুষ্ঠান সফল করতে হচ্ছে বন্যার পানি মাড়িয়ে। নতুন নতুন পথও তৈরি হচ্ছে। যেমন কনে আনতে বরকে যেতে হচ্ছে কারো ঘাড়ে চেপে বা কলা গাছের তৈরি ভেলায় করে।

সিলেটের জৈন্তাপুরে এমনই একটি বিয়ের অনুষ্ঠান হয়েছে। দেখা গেল, একজনের কাঁধে চড়ে বর যাচ্ছেন কনের বাড়িতে। শুক্রবার দুপুরের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের একটি ছবি ভাইরাল হয়। সেই ছবি নিয়ে এখন চলছে নানা আলোচনা।

জানা যায়, জৈন্তাপুর উপজেলার নিজপাট উজানীনগর গ্রামের আব্দুল মান্নানের ছেলে কিছুটা প্রতিবন্ধী রুবেল আহমদের সঙ্গে বিয়ের দিন ধার্য হয় শুক্রবার (১২ জুলাই)। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী বিয়ে করে কনেকে আনতে যথাসময়ে উপস্থিত হন বর। কিন্তু বৈরি আবহাওয়া কিছুটা বিষন্ন করলেও শেষ পর্যন্ত দমাতে পারেনি বিয়ের অনুষ্ঠান। বেশ কয়েকজন বরযাত্রী নিয়েকনের বাড়ি জৈন্তাপুর উপজেলার নিজপাট মেঘলি গ্রামের রজব আলীর মেয়ে শামিমা বেগমকে আনতে রওনা দেন রুবেল মিয়া ও তার সঙ্গে থাকা বরযাত্রীরা। বিয়ের অনুষ্ঠানে যাওয়ার সময় বর ভিজে যাবেন, তাই বর রুবেলকে নিজ কাঁধে তুলে নেন নিজপাট ইউপির ৩নং ওয়ার্ডের সদস্য হুমায়ুন কবির খান। তার এমন মহানুভবতা দেখে অনেকেই তাকে সাধুবাদ জানান।

আরও সংবাদ

Close