আজকের সিলেট

আতংক নয় সতর্ক হয়ে করোনা মোকাবেলার আহ্বান কাউন্সিলর রেজওয়ান আহমদের

করোনাভাইরাস মোকাবেলায় ওয়ার্ডবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশন ৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজওয়ান আহমদ।

বিদেশফেরত যাত্রীদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য আহ্বান জানিয়েছেন তিনি বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় আতংক নয় প্রয়োজন সতর্কতার।

তিনি বলেন, করোনা ভাইরাস একটি মারাত্মক ছোঁয়াচে রোগ, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রিয় ওয়ার্ড বাসীন্দের কিছু নিয়ম মেনে চলার জন্য অনুরোধ করা যাচ্ছে।

যে সকল প্রবাসী করোনা আক্রান্ত বিদেশ থেকে এসেছেন এবং দেশে অবস্থান করছেন, সরকারের নির্দেশনা মোতাবেক ১৪ দিন বাধ্যতামূলক হোম কোয়ারান্টাইনে থাকতে হবে। অর্থাৎ নির্দিষ্ট ঘরের বাহিরে বের হবেন না।

সম্মানিত বিদেশ ফেরত ওয়ার্ড বাসীর প্রতি অনুরোধ,এই নির্দেশনা মেনে নিজে সুস্থ থাকুন এবং পরিবার-পরিজন প্রতিবেশীদের সুস্থ থাকতে সহায়তা করুন।

করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকিরোধে, ঘনঘন সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড হাত ধৌত করুন। যেখানে সেখানে কফ,থুতু ফেলবেন না। হাত দিয়ে নাক, মুখ ও চোখ স্পর্শ করা থেকে বিরত থাকুন। হাঁচি, কাশির সময় টিস্যু অথবা কাপড় দিয়ে বা বাহুর বাজে নাক ও মুখ ঢেকে ফেলুন এবং অপ্রয়োজনে বাড়ীর বাহিরে যাবেন না।

হাত মেলানো,কুলাকুলি থেকে বিরত থাকুন। ভিড় এড়িয়ে চলুন,বাড়ীর আশপাশ পরিস্কার রাখুন।

পাশাপাশি এই সংকটময় মুহূর্তে বিত্তবানসহ সবাইকে অসহায়দের পাশে দাড়ানোর আহবান জানান তিনি।

করোনাভাইরাস মোকাবেলায় কাউন্সিলর রেজওয়ান আহমদ ইতোমধ্যে নানা উদ্যোগ গ্রহণ করেছেন। গত বৃহস্পতিবার নগরীর খাসদবীর ৫ নং ওয়ার্ডে করোনাভাইরাস সংক্রমণ রোধে বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

পাশাপাশি প্রতিটি ওয়ার্ডের অলি-গলিতে স্প্রে মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করা অব্যাহত রয়েছে।

রিকশাচালক, দিনমজুর ও পথচারীরা সবসময় বাইরে থাকার কারণে তাদের মাধ্যমে করোনা ভাইরাস জীবাণু ছড়িয়ে পড়তে পারে। তাই তারা যাতে আক্রান্ত না হন এবং তাদের মাধ্যমে যাতে অন্যদের মাঝে ভাইরাস ছড়িয়ে পড়তে না পারে তার জন্য শাহী ঈদগাহ, আম্বরখানা, খাসদবীর ৩টি গুরুত্বপূর্ণ পয়েন্ট করোনা ভাইরাস সংক্রমণ রোধের জন্য সিলেট সিটি কর্পোরেশন উদ্যোগে সাবানসহ পানির ফিল্টারেরও ব্যবস্থা করেন ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদ। পাশাপাশি তার কার্যালয়ের সামনেও হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

আরও সংবাদ

Close