আজকের সিলেট

কুরবানীর জন্য ৩৬টি স্থান নির্ধারন করলো সিসিক

পবিত্র ঈদুল আজহায় সিলেট সিটি করপোরেশন এলাকায় কুরবানি দেওয়ার জন্য ২৭টি ওয়ার্ডের ৩৬টি স্থান নির্ধারণ করে দিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

নগরবাসীদের এসব স্থানে কুরবানি দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

যত্রতত্র কুরবানি না দিয়ে সিসিক নির্ধারিত স্থানে কুরবানি দিলে দ্রুত পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো সম্ভব হবে। এসব স্থানে নগরবাসী সুশৃঙ্খলভাবে কুরবানি দিতে পারবেন। পরিষ্কার-পরিচ্ছন্নতাও বজায় থাকবে। এসব স্থানে সিসিকের কর্মীরা কাজ করবেন। সিসিকের ২৭টি ওয়ার্ডের এসব নির্ধারিত স্থানেই নগরবাসী যাতে কুরবানি দেন, সে জন্য দুটি কমিটিও গঠন করা হয়েছে। এর একটি হচ্ছে বাস্তবায়ন কমিটি, অপরটি মনিটরিং কমিটি।

বাস্তবায়ন কমিটিতে প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরীকে আহবায়ক ও প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমানকে সদস্য সচিব করা হয়েছে।

অন্যদিকে মনিটরিং কমিটিতে সদস্য আছেন সাতজন। সিসিকের লাইসেন্স অফিসার মো. জাহাঙ্গীরকে আহ্বায়ক করে গঠন করা কমিটির সদস্যরা।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে নগরবাসী কুরবানি দেবেন। আমাদের সকলকেই কুরবানি প্রদানের সময় পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়টি খেয়াল রাখতে হবে।

তিনি আরও বলেন, সিসিক ২৭টি ওয়ার্ডে ৩৬টি স্থান নির্ধারণ করে দিয়েছে। এসব স্থানে নগরবাসী সুশৃঙ্খলভাবে কুরবানি দিতে পারবেন। এতে পরিষ্কার-পরিচ্ছন্নতাও বজায় থাকবে। কারণ এসব স্থানে সিসিকের কর্মীরা কাজ করবেন।

মেয়র বলেন, কোরবানীর পশুর হাট তদারকি করতে ইতিমধ্যে চারটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা নগরীর প্রতিটি পশুর হাট তদারকি করবেন। তিনি বলেন, পশুর হাটে রোগাক্রান্ত পশু বিক্রি করা যাবে না। রোগাক্রান্ত পশু বিক্রি করলে তাৎক্ষনিক পশু জব্দ সহ বিক্রেতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও সংবাদ

Close