আজকের সিলেট

সিলেটে হবে মাল্টি সেক্টরাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক : চেম্বার সভাপতি আবু তাহের

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নবনির্বাচিত সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেছেন, সিলেটে একশত একর জমি নিয়ে মাল্টি সেক্টরাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনে সরকার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ‘সিলেটের খাদিমনগর ও গোটাটিকরে অবস্থতি দুটি বিসিক শিল্প নগরীতে কোন প্লট খালি না থাকায় অনেক উদ্যোক্তা শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে পারছেন না। এর ফলে সিলেটের শিল্পায়ন বাধাগ্রস্থ হচ্ছে। এ ব্যাপারে শিল্প মন্ত্রণালয় ও সিলেট চেম্বারের প্রশাসকের সাথে আলোচনা করে সিলেটে নতুন শিল্প নগরী স্থাপনের লক্ষ্যে একটি আবেদনপত্র মন্ত্রণালয়ে পাঠানোর ব্যবস্থা করা হয়। যার প্রেক্ষিতে আগামীতে সিলেটে একশত একর জমি নিয়ে মাল্টি সেক্টরাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনে সরকার পরিকল্পনা গ্রহণ করেছে। সিলেটে মাল্টি সেক্টরাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপিত হলে আমদাসিন নির্ভরতা কমিয়ে এখান থেকে পণ্য বিদেশে রফতানি করা যাবে।’

মঙ্গলবার দুপুরে সিলেট চেম্বারের নবনির্বাচিত পরিচালনা পরিষদের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

অনুষ্ঠানে সিলেট চেম্বারের বিদায়ী প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে আমরা শতভাগ সফল হয়েছি। এখন নির্বাচিত পরিষদ সিলেটের ব্যবসায়ীদের কল্যাণে কাজ করবে।

অনুষ্ঠানে চেম্বারের নবনির্বাচিত সভাপতি আবু তাহের মো. শোয়েব, সিনিয়র সহসভাপতি চন্দন সাহা, সহসভাপতি তাহমিন আহমদ এবং ১৯ জন পরিচালক দায়িত্ব গ্রহণ করেন।

আরও সংবাদ

Close