আজকের সিলেট

বিয়ানীবাজারে বিশ্ব স্তন ক্যান্সার সচেতনতা বিষয়ক র‍্যালী ও আলোচনা সভা

অক্টোবর মাস স্তন ক্যান্সার সচেতনতার মাস। প্রতি বছরের ন্যায় এই বছরেও বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল স্তন ক্যান্সারের প্রতি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নানাবিধ কর্মসূচী গ্রহন করে।

উক্ত কর্মসূচীর অংশ হিসেবে সামাজিক সচেতনতামূলক এক বিশাল র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করে। স্তন ক্যান্সারের প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত বিশাল র‍্যালী সকাল ১০টার সময় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল প্রাঙ্গন থেকে যাত্রা শুরু করে বিয়ানীবাজার পৌরশহর প্রদক্ষিণ করে পুনরায় হাসপাতাল প্রাঙ্গণে এসে শেষ হয়।

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের মেডিকেল ডাইরেক্টর ডাঃ মুহাম্মদ ইকবাল-র নেতৃত্বে র‍্যালীতে সর্বস্তরের জনগনের পাশাপাশি বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, স্কাউট সদস্যবৃন্দ, গৌরিনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ ও স্থানীয় গনমাধ্যম কর্মীগন অংশগ্রহন করেন।

পরবর্তী কর্মসূচীর অংশ হিসেবে র‍্যালী পরবর্তি হাসপাতালের কনফারেন্স হলে “বিশ্ব স্তন ক্যান্সার সচেতনতা” বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হাসপাতালের ট্রাস্ট্রি জনাব লুতফুর রহমান-র সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় স্তন ক্যান্সার ও স্বাস্থ্য সচেতনতার নানাবিধ দিক নিয়ে আলোচনা করা হয় এবং ঘরে ঘরে স্তন ক্যান্সার ও অন্যান্য ক্যান্সারের প্রতিরোধের গুরুত্ব তুলে ধরা হয়।

আরও সংবাদ

Close