শীর্ষ খবর

রূপনগরে সিলিন্ডার বিস্ফোরণে নারী-শিশুসহ ৫ জন নিহত

রাজধানী ঢাকার মিরপুরের রূপনগরে মণিপুর স্কুলের পাশে একটি আবাসিক ভবনে বেলুন ফোলানোর এক সিলিন্ডার বিস্ফোরণে পাঁচ শিশু নিহতের খবর পাওয়া গেছে।

এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন।

নিহত শিশুরা হলো- রমজান (8), নুপুর (৭), শাহীন (৯), ফারহানা (৬) ও অজ্ঞাত (৭)। আহতরা হলেন- জান্নাত (২৫), জুবায়ের (৮), সাদেকুর (১০), নাহিদ (৭), জামিল (১৪), মরিয়মসহ (৮) অন্তত ১৫ জন।

বুধবার (৩০ অক্টোবর) বিকেল ৩টার দিকে ওই আবাসিক এলাকার ১১ নম্বর রোডে এ দুর্ঘটনা ঘটে। মিরপুর পল্লবী জোনের এডিসি শাহেন শাহ্ মাহমুদ পাঁচজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পাঁচজনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলেই চারজন মারা যায়। হাসপাতালে আরেকজন মৃত্যুবরণ করে। আহত অবস্থায় বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এদের মধ্যে ১২ জন শিশু, দুই পুরুষ ও একজন নারীও রয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

এ দিকে রূপনগর থানার ডিউটি অফিসার জানান, ‘গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে রূপনগরের ১১ নম্বর রোডে মণিপুর স্কুলের পাশে আগুন লাগে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন।’

ফায়ার সার্ভিস সদরদপ্তরের কর্মকর্তা রাসেল সিকদার বলেন, ‘বিকালে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট।’

ঘটনার প্রত্যক্ষদর্শী সাব্বির হোসেন বলেন, মিরপুরের রূপনগর ১১ নম্বর সড়কে বেলুন বিক্রি করার একটি ভ্যানে হঠাৎই বেলুন ফোলানোর সিলিন্ডার বিস্ফোরণ হয়। বিস্ফোরণের সময় ঘটনাস্থলেই ভ্যানের পাশে থাকা কয়েকজন শিশু ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে যায়। নিহতদের বয়স আনুমানিক ৮ থেকে ১০ বছর।

আরও সংবাদ

Close