প্রবাস

রওশন আরা ব্রিটেনে সেরা কাউন্সিলার নির্বাচিত

লন্ডন প্রতিনিধি: ইউকের লোকাল গর্ভমেন্ট ইনফরমেশন ইউনিটের কমিউনিটি চ্যাম্পিয়ন ক্যাটাগরিতে সেরা কাউন্সিলার নির্বাচিত হলেন বাঙালী বংশদ্ভুত রওশন আরা।

পুরো দেশ থেকে নমিনেট হওয়া কয়েক শতাধিক কাউন্সিলারের মধ্য থেকে তিনি এই সম্মানজনক এওয়ার্ড লাভ করেন। হেরিটেইজ টাউন কেন্টের থেনেট ডিস্টিক কাউন্সিলের প্রথম মুসলিম এশিয়ান মেয়র কাউন্সিলার রওশন আরা।

চলতি বছরের ১৪ মে তিনি কাউন্সিলের মেয়র নির্বাচিত হয়েছিলেন। গত ৫ নভেম্বর মঙ্গলবার ওয়েস্টমিনিস্টারে এক ঝাঁকজমকপূর্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে ৭ ক্যাটাগরিতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয় সেরা কাউন্সিলারদের হাতে। লন্ডনে রয়েল হর্সগার্ড হোটেলের ঐতিহাসিক গ্লাডস্টোন লাইব্রেরিতে বসে এবারের কাউন্সিলার এচিভমেন্ট এওয়ার্ড। অনুষ্ঠানের শুরুতেই কমিউনিটি চ্যাম্পিয়ন ক্যাটাগরিতে এওয়ার্ড তুলে দেয়া হয় কাউন্সিলার রওশন আরার হাতে। কমিউনিটি চ্যাম্পিয়ন ক্যাটাগরিতে সারাদেশ থেকে নমিনেশন জমা পড়ে ২৭০টি । এর মধ্যে ৬জনকে শর্ট লিস্টেড কারা হয় চুড়ান্ত এওয়ার্ডের জন্য। চ্যারিটি ও মানব সেবায় অনন্য অবদানের পুরস্কৃত হন রওশন আরা।

ব্রিটেনে জাতীয়ভাবে পরিচালিত এই এওয়ার্ডের আয়োজক লকাল গর্ভমেন্ট ইনফরমেশন ইউনিট এর চীফ এক্সিকিউটিভ জনাথন কারওয়েস্ট বলেন, এই ওয়ার্ড স্থানীয় সরকার পর্যায়ে গনতন্ত্র সুদৃর করতে ভুমিকা রাখবে।

অনুষ্ঠানে সারাদেশ থেকে আসা বিভিন্ন কাউন্সিল, ইউনিটারী অথরিটি ও ডিস্ট্রিক কাউন্সিলের কাউন্সিলার, মেয়য়, কাউন্সিল লিডার ও শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও সংবাদ

Close