শীর্ষ খবর

কসবায় ট্রেন দূর্ঘটনায় ১৬ জনের প্রাণহানি : স্বজনদের বুকফাটা আর্তনাদ

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে ট্রেন দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে কসবা উপজেলার মন্দবাগ নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

রেলওয়ে ও স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী তুর্ণা নিশীথা আর সিলেট থেকে চট্টগ্রাম অভিমুখী উদয়ন এক্সপ্রেস মন্দবাগ পৌঁছালে সংঘর্ষ হয়। এতে তুর্ণা নিশীথার ইঞ্জিনসহ আরো কয়েককটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়। দুমড়ে মুচড়ে যায় দুই ট্রেনের কয়েকটি বগি। উভয় ট্রেনের কমপক্ষে ১৬ যাত্রী নিহত হন। দুর্ঘটনার পর পুলিশ, ফায়ার সার্ভিস, রেলওয়ে নিরাপত্তা বিভাগ এবং স্থানীয়রা উদ্ধার অভিযানে অংশ নেয়।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক তানহারুল ইসলাম বলেন, ১৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১০ জনের মৃতদেহ ওখানকার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে রয়েছে। তিনজনের মৃতদেহ কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, দুইজনের ব্রাহ্মণবাড়িয়া ও একজনের কুমিল্লায় রয়েছে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, নিহতদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে এলাকার পরিবেশ। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা নিহতদের হাতের আঙুলের ছাপ নিয়ে পরিচয় শনাক্ত করছেন।

এরপর স্বজনদের খবর দেয়া হচ্ছে মরদেহ নেয়ার জন্য। নিহতদের মরদেহ স্থানীয় বায়েক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাখা হয়েছে। হাহাকারে ছেয়ে গেছে বিদ্যালয়টার চারপাশ। মরদেহ দেখে কান্নায় ভেঙে পড়ছেন কারও বাবা, ভাই ও মা।

আরও সংবাদ

Close