আজকের সিলেট

বাস সার্ভিসের কাউন্টার নির্মাণ সিদ্ধান্তের প্রতিবাদে মেয়র আরিফের বিরুদ্ধে মানববন্ধন

সিলেট মহানগরের সিএনজিচালিত অটোরিকশা পার্কিংয়ের স্থানগুলো উচ্ছেদ করে সিটি বাস সার্ভিসের কাউন্টার নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনে নেমেছেন পরিবহন শ্রমিকরা।

রোববার নগরের কোর্ট পয়েন্টে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে মানববন্ধন করেছেন তারা। সিলেট জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

রবিবার দুপুর ১২ টায় অনুষ্ঠিত মানববন্ধন থেকে মেয়র আরিফকে অটোরিকশা স্ট্যান্ড উচ্ছেদের সিদ্ধান্ত পরিবর্তনে এক সপ্তাহের আল্টিমেটাম দেওয়া হয়।

মানববন্ধন চলাকালে সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাকারিয়া আহমদ বলেন, সিটি মেয়র সিলেটের শান্ত পরিবেশকে অশান্ত করতে চাইছেন। পরিবারের লোকজনদের দিয়ে গঠন করা সিটি বাস সার্ভিস পরিচালনার জন্য তিনি সিএনজিচালিত অটোরিকশাগুলোর পার্কিংয়ের স্থানে কাউন্টার নির্মাণ করতে চাইছেন। যা কখনোই মেনে নেয়া হবে না।

বক্তারা আরও বলেন, মেয়র আরিফের সাথে অটোরিকশা শ্রমিকরা অনেকবার বৈঠক করেছেন। কিন্তু তিনি কথা দিয়ে কথা রাখেন না। তাই তার সাথে আর কোন বৈঠকে বসবেন না পরিবহন শ্রমিকরা। আগামী এক সপ্তাহের মধ্যে সিএনজি অটোরিকশার স্ট্যান্ড উচ্ছেদের সিদ্ধান্ত পরিবর্তন না করলে পরিবহন শ্রমিকরা কঠোর কর্মসূচি নিয়ে রাস্তায় নামারও হুমকি দেন সিএনজি অটোরিকশা শ্রমিকরা।

অটোরিকশা শ্রমিকদের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাকারিয়া।

আরও সংবাদ

Close