সিলেটের টুকরো খবর

চাকরির লোভ দেখিয়ে অপহরণ : দক্ষিণ সুরমায় কিশোরী উদ্ধার

সিলেট নগরীর দক্ষিণ সুরমা এলাকা থেকে ১২ বছরের কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ। চাকরির প্রলোভন দেখিয়ে মা ও ভাইয়ের সাথে প্রতারণা করে তাকে অপহরণ করা হয়েছিল।

এসময় কোতোয়ালি থানা পুলিশ অপহরণকারী লিটন মিয়াকে (২০) গ্রেফতার করে। সে হবিগঞ্জের নবীগঞ্জ এলাকার নোয়াগাঁও গ্রামের আব্দুল নুরের ছেলে।

রোববার (৫ জানুয়ারি) কোতোয়ালি থানার এসি নির্মলেন্দু চক্রবর্তীর নেতৃত্বে এসআই ইবাদুল্লাহসহ সঙ্গীয় অফিসার ও ফোর্সদের নিয়ে দক্ষিণ সুরমা থানা এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণকারী আসামি লিটন মিয়াকে গ্রেপ্তার করা হয়। পরে লিটনের দেওয়া তথ্যের ভিত্তিতে অপহৃত কিশোরীকে উদ্ধার করে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ জানায়, লিটন গত ৩ জানুয়ারি একই এলাকার পানিউমদা গ্রাম থেকে অপহৃত কিশোরীর মা ও ভাইকে চাকুরী প্রলোভন দিয়ে সিলেট শহরে নিয়ে আসে। পরবর্তীতে লিটন মিয়া কিশোরীর মা ও ভাইকে সোবহানীঘাটস্থ ইবনে সিনা হাসপাতালের একপাশে রেখে কিশোরীকে নিয়ে পালিয়ে যায় এবং তার মায়ের কাছে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবী করেন।

পরে কিশোরীর মা অনেক খোঁজাখুঁজি করে মেয়েকে না পেয়ে এই সংক্রান্তে কোতোয়ালি মডেল থানার সাধারণ ডায়েরি ( জিডি নং-২০৬, তাং-০৩/০১/২০২০ খ্রিঃ) করেন। উক্ত জিডির ভিত্তিতে এসি কোতোয়ালি নির্মলেন্দু চক্রবর্তীর নেতৃত্বে দক্ষিণ সুরমা থানা এলাকায় অভিযান পরিচালনা করে গত রোববার (৫ জানুয়ারি) আসামি লিটন মিয়াকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে অপহৃত কিশোরীকে উদ্ধার করা হয়। পরে করে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করার জন্য তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় ।

এ বিষয়ে কিশোরীর মা বাদী হয়ে অভিযোগ দায়ের করলে কোতোয়ালী মডেল থানার মামলা নং-০৪, তারিখ-০৫/০১/২০২০খ্রিঃ নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৯ এর (১) ধারায় মামলা রুজু করা হয়। এই মামলায় আসামিকে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস মো. জেদান আল মুসা ।

আরও সংবাদ

Close